PAK vs NZ: ইজ্জত রাখলেন আফ্রিদি, শেষ ম্যাচ জিতে দুর্বল কিউইদের বিরুদ্ধে কোনোমতে সিরিজ ড্র পাকিস্তানের

Avatar

Published on:

Pakistan beat Newzealand in last T20i and drew the hoke series against kiwis

গাদ্দাফি স্টেডিয়ামে নিজেদের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে শনিবার রাতে নিউজিল্যান্ডকে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে (Pakistan vs Newzealand T20i Series) ২-২ ব্যবধানে সমতা এনেছে পাকিস্তান। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ও পঞ্চম ম্যাচে পাকিস্তান এবং তৃতীয় ও চতুর্থ ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। সদ্য অধিনায়কত্ব হারানো শাহিন আফ্রিদি (Shaheen Afridi) বল হাতে আবারও হয়েছেন পাকিস্তানের নায়ক। ১৫তম ওভারে নিজের দারুণ খেলা দিয়ে কিউইদের গভীর ক্ষত দেন বাঁহাতি এই ফাস্ট বোলার। প্রথমে জেমস নিশামকে আউট করার পর জ্যাকারি ফক্সকে ব্যাক টু ব্যাক বলে প্যাভিলিয়নে ফেরত পাঠানো হয়। ৪/৩০ এর ফিগারে শেষ করেন তিনি।

১৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৪ বছর বয়সী টম ব্লান্ডেল তার ইন-সুইং বলে উইকেট হারালে শাহিন শাহ আফ্রিদি প্রথম উইকেট পায়। তবে পাকিস্তানের মোহাম্মদ আমিরের ওভারে টিম সেইফার্ট ইনিংসের দায়িত্ব নিয়ে মাঠের চারপাশে বাউন্ডারি মারলে ব্ল্যাক ক্যাপসরা জোরালোভাবে পাল্টা আঘাত হানে। ডানহাতি এই ব্যাটসম্যান ৩৩ বলে দ্রুত ৫২ রান করলেও নবম ওভারে উসামা মীরের বলে আউট হয়ে ম্যাচে মোট ২১ রানে ২ উইকেট নেন এই লেগ স্পিনার। উইকেট হারালেও ব্ল্যাক ক্যাপসরা তাদের মনোযোগ হারায়নি এবং লোয়ার অর্ডারে জশ ক্লার্কসনের সাথে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকে। তবে অপর প্রান্ত থেকে কোনো সহায়তা না পাওয়ায় ৯ রানে হেরে যায় সফরকারী দলটি।

প্রথমে ব্যাট করে বাবর আজমের (Babar Azam) ৪৪ বলে ৬৯ রানের সুবাদে পাকিস্তানের স্কোর হয় ১৭৮/৫। স্বাগতিকদের শুরুটা হতাশাজনক ছিল এবং স্যাম আইয়ুব মাত্র ১ রানে আউট হন, তিনি দ্বিতীয় ওভারে উইলিয়াম ও’রুর্কের বলে আউট হন। নিজের চতুর্থ টি-টোয়েন্টি খেলতে নামা উসমান খান ২৪ বলে চারটি চারের সাহায্যে ৩১ রান করেন। এদিকে বাবর জোরালো স্ট্রোক দেখিয়েছেন। ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান তার ৩৪তম টি-টোয়েন্টি হাফসেঞ্চুরি করেন এবং এই ফরম্যাটের ইতিহাসে সবচেয়ে বেশি চারের রেকর্ডও গড়েন। ফখর জামান ৩৩ বলে ৫টি চারসহ ৪৩ রান করেন। শাদাব খান মাত্র ৫ বলে ১৫ রান করে পাকিস্তানের স্কোরকে ১৭০+ এ নিয়ে যান। সিরিজ ড্র করলেও ঘরের মাঠে এমন পারফরমেন্সে সমালোচনার শিকার হতে হচ্ছে পাকিস্তান দলকে।

সঙ্গে থাকুন ➥