Samsung Galaxy S24 সিরিজের সবচেয়ে বড় লিক, ক্যামেরা- প্রসেসর-ব্যাটারি-ডিসপ্লের তথ্য প্রকাশ্যে আসতেই হইচই

স্যামসাং (Samsung) বর্তমানে তাদের Galaxy S24 সিরিজের বহু প্রতীক্ষিত স্মার্টফোন লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপটি পূর্বসূরির প্রথা অনুসরণ করে আগামী বছরের শুরুর দিকে বাজারে আসতে পারে। Samsung Galaxy S24 সিরিজ লঞ্চ হতে এখনও ক’মাস সময় হাতে থাকলেও, ডিভাইসগুলির সম্পর্কে নানা তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। এবার যেমন Galaxy S24+ এবং Galaxy S24 Ultra এর স্পেসিফিকেশন এবং ডিজাইন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে এসেছে।

ব্যাটারি স্পেসিফিকেশন:

টিপস্টার আইস ইউনিভার্স টুইট করে আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৪ প্লাস এবং এস২৪ আল্ট্রা মডেলের ব্যাটারির ক্ষমতা সম্পর্কে জানিয়েছে। এর মধ্যে প্লাস মডেলটি ব্যাটারি আগের প্রজন্মের মডেলটির তুলনায় আপগ্রেড করা হবে। টিইউভি (TUV) সার্টিফিকেশন ডেটাবেস থেকে জানা গেছে যে, পূর্বসূরি গ্যালাক্সি এস২৩প্লাস-এর ৪,৭০০ এমএএইচ ক্ষমতার তুলনায় গ্যালাক্সি এস২৪ প্লাস ৪,৭৫৫ এমএএইচ (টিপিক্যাল ভ্যালু ৪,৯০০ এমএএইচ) ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে।

অন্যদিকে, গ্যালাক্সি এস২৪ আল্ট্রা তার পূর্বসূরির মতো একই ৪,৮৫৫ এমএএইচ ক্ষমতা (টিপিক্যাল ক্যাপাসিটি ৫,০০০ এমএএইচ) ধরে রাখবে। এমনও শোনা যাচ্ছে যে, এস২৪ সিরিজটি ইলেকট্রিক গাড়ির ব্যাটারি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দ্রুততর ৬৫ ওয়াট চার্জিং সাপোর্ট করতে পারে।

প্রসেসর এবং পারফরম্যান্স

Samsung Galaxy S24+ গিকবেঞ্চ ৬ (Geekbench 6) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। এটি সিঙ্গেল-কোর টেস্টে ২,২৩৩ পয়েন্ট এবং মাল্টি-কোর ৬,৬৬১ পয়েন্ট অর্জন করেছে। বেঞ্চমার্ক লিস্টিং নিশ্চিত করেছে যে, S24+ ফোনটি ৮ জিবি র‍্যাম সহ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে।

তবে, সমগ্র Galaxy S24 সিরিজে শুধুমাত্র একটি প্রসেসর ব্যবহার করা নাও হতে পারে, কারণ টিপস্টার আইস ইউনিভার্স এই লাইনআপে Samsung Exynos 2400 প্রসেসরের অন্তর্ভুক্তির বিষয়ে জানিয়েছেন। স্যামসাংয়ের এই চিপসেটে দশটি সিপিইউ কোর থাকবে বলে আশা করা হচ্ছে এবং এর জিপিইউ বেঞ্চমার্ক স্কোর Snapdragon 8 Gen 3-কে ছাড়িয়ে যাবে। এই প্রসেসরের প্রকৃত কর্মক্ষমতা কেমন হবে, সেটাই এখন দেখার। এই চিপসেট দ্বারা চালিত মডেলগুলি ইউরোপ এবং এশিয়ার কিছু দেশে আসবে বলে আশা করা হচ্ছে।

ডিজাইন:

টিপস্টার আইস ইউনিভার্স-এর মতে, Galaxy S24 এবং S24+ মডেলগুলিতে সরু বেজেল সহ এলটিপিও স্ক্রিন থাকবে। Galaxy S24 Ultra সম্ভবত টাইটানিয়াম ফ্রেম সহ তার পূর্বসূরি S23 Ultra-এর ডিজাইন ল্যাঙ্গুয়েজ ধরে রাখতে পারে।

ডিসপ্লে এবং ক্যামেরা:

Samsung Galaxy S24+-এর ডিসপ্লের আকার পূর্ববর্তী মডেলের ৬.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২X ডিসপ্লে থেকে সামান্য বেড়ে ৬.৬৫ ইঞ্চি হবে বলে আশা করা হচ্ছে। Galaxy S24 Ultra সম্ভবত তার পূর্বসূরির মতো কোয়াড-ক্যামেরা সেটআপই অফার করবে। এতে পরিবর্তনশীল জুম ক্ষমতা অন্তর্ভুক্ত নাও হতে পারে। আর সেলফি ক্যামেরা আপগ্রেড করার সম্ভাবনাও কম।

ব্যাটারি ক্ষমতা, প্রসেসিং শক্তি এবং ডিজাইনের এই আপগ্রেডের সাথে, Samsung Galaxy S24 সিরিজ স্মার্টফোনের বাজারে একটি আকর্ষণীয় সংযোজন হয়ে উঠতে চলেছে। লাইনআপটি আনুষ্ঠানিকভাবে উন্মোচনের আগে আরও তথ্য সামনে আসবে মনে করা হচ্ছে।