MS Dhoni: লখনউতে আবার ধোনি‌ ম্যাজিক, ৩০০ স্ট্রাইকরেটে রান করে দলকে পৌঁছে দিলেন বড় টোটালে

আজ আইপিএল ২০২৪ (IPL 2024) এর ৩৪ তম ম্যাচে লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে লখনউ সুপার জায়েন্টস বনাম চেন্নাই সুপার কিংস (Lucknow Super Giants vs Chennai Super Kings)। গতবছর লখনউবাসী বৃষ্টির কারণে ক্রিজে মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) সামনে থেকে দেখতে পাননি। তবে এবারে সেই অপেক্ষার অবসান ঘটলো সেইসকল ভক্তদের। আজ হলুদ জনসমুদ্রের সামনে ছোট হলেও এক বিস্ফোরক ইনিংস খেললেন মহেন্দ্র সিং ধোনি।

আজ লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে শেষ ২ ওভার বাকি থাকতে ব্যাট করতে নেমে মাত্র ৯ বলে ২৮ রান করেন মহেন্দ্র সিং ধোনি। ক্রিজে এসে মাত্র বল খেলার সুযোগ হয় ধোনির। আর তাতেই ৩ টি বাউন্ডারি এবং ২ টি ছক্কার সাহায্যে এই ২৮ রানের ইনিংস খেলেন তিনি। এদিকে ৩১১ স্টাইকরেটে খেলার ভিত্তিতে ২০ ওভার শেষে দলকে ১৭৬ রানে পৌঁছে দেন ধোনি।

আজ এলএসজির বোলিং লাইনআপের সামনে মাত্র ৯০ রানের মধ্যে ৫ উইকেট হারায় সিএসকে। এখান থেকে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং মঈন আলি মিলে দলকে এগিয়ে যান। মঈন ১৮ তম ওভারের পঞ্চম বলে আউট হতেই ড্রেসিং রুম থেকে বেরিয়ে আসেন ধোনি। আর তাকে দেখা মাত্রই আর্তনাদ শুরু করে দেন মাঠে উপস্থিত ভক্তরা। তবে আজ ভক্তদেরও নিরাশ করেননি ধোনি।

১৯ তম ওভারে এলএসজি পেসার মোহসিন খানকে ১টি চার এবং ১ টি ছক্কা হাঁকান তিনি। ঠিক তার পরের ওভারেই তথা অন্তিম ওভারে যশ ঠাকুরের ৪ টি বল খেলার সুযোগ হয় ধোনির। আর ওই ৪ বলেই ১৬ রান দিয়ে ফিনিশ করেন ধোনি। যশ ঠাকুরের ওভারে ২ টি চার এবং ১ টি ছক্কা হাঁকান ধোনি। আর ধোনিকে এই বয়সেও এরকম খেলতে দেখে ভক্তদের উত্তেজনারও শেষ নেই স্টেডিয়াম জুড়ে।