ডুয়েল ক্যামেরার সাথে বাজিমাত করবে Redmi Note 11R, লঞ্চের আগে ফাঁস দাম সহ বিশেষত্ব

জনপ্রিয় টেক ব্র্যান্ড রেডমি সম্প্রতি ভারতে তাদের Note সিরিজের অধীনে সাশ্রয়ী মূল্যে Redmi Note 11 SE এবং 11T Prime 5G স্মার্টফোন দুটি চিত্তাকর্ষক স্পেসিফিকেশনের সাথে উন্মোচন করেছে। আর এখন শোনা যাচ্ছে যে, ব্র্যান্ডের জনপ্রিয় Note 11 সিরিজে আরেকটি নতুন সদস্য যুক্ত হতে চলেছে। আসন্ন এই হ্যান্ডসেটটি হল Redmi Note 11R, যেটিকে সম্প্রতি চায়না টেলিকম ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে। সাইটের তালিকাটি রেডমি ফোনটির ডিজাইন, ফিচার এবং মূল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Redmi Note 11R-কে দেখা গেল চায়না টেলিকম ওয়েবসাইটে

মাইস্মার্টপ্রাইস -এর রিপোর্ট অনুযায়ী, 22095RA98C মডেল নম্বর সহ নতুন রেডমি নোট ১১আর চায়না টেলিকম ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি আগে রেডমি ১১এ-এর সাথে যুক্ত ছিল, কিন্তু তালিকাটি নিশ্চিত করেছে যে, এটি নোট ১১আর-এর অন্তর্গত।

রেডমি নোট ১১আর-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Redmi Note 11R Expected Specifications

লিস্টিং অনুসারে, রেডমি নোট ১১আর-এ ৬.৫৮ ইঞ্চির ডিসপ্লে থাকবে। ডিজাইন অনুযায়ী স্মার্টফোনটি পোকো এম৫-এর মতো দেখতে। এটিতে একই রকম বড় ক্যামেরা মডিউল থাকবে। আর এর রিয়ার প্যানেলটি লেদার ফিনিশযুক্ত হবে বলে মনে করা হচ্ছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে। এটি সম্ভবত একটি ৪জি স্মার্টফোন হবে।

এছাড়াও ছবিগুলিতে দেখা গেছে যে, নোট ১১আর-এর ব্যাক প্যানেলে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ইউনিট সমন্বিত ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে। আর ফোনের সামনে ডিউ-ড্রপ নচের মধ্যে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও মিলবে।

উল্লেখ্য, Redmi Note 11R-কে তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে তালিকাভুক্ত করা হয়েছে- ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। চায়না টেলিকমের লিস্টিং অনুযায়ী, ডিভাইসটির দাম হবে ১,২৯৯ ইউয়ান (প্রায় ১৪,৮০০ টাকা)। তবে, এই দামটি বেস মডেলের না টপ-এন্ড ভ্যারিয়েন্টের, তা জানা যায়নি।