Redmi K70 ও K70 Pro তাকলাগানো ফিচার্স নিয়ে লঞ্চ হল, 24GB র‍্যাম, 120W চার্জিং সহ বহু কিছু

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ হয়েছে শাওমি (Xiaomi)-এর ফ্ল্যাগশিপ Redmi K70 সিরিজ। গতকাল (২৯ নভেম্বর) একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল সংস্থা, যেখানে তারা তাদের রেডমি সাব-ব্র্যান্ডের অধীনে অনেকগুলি ডিভাইস উন্মোচন করেছে। এর মধ্যে রয়েছে স্মার্টফোন, ল্যাপটপ, স্মার্টওয়াচ, ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারফোন সহ অনেক কিছু। তবে এই ইভেন্টের সবচেয়ে বড় আকর্ষণ ছিল নতুন Redmi K70 লাইনআপ, যার অধীনে Redmi K70e, স্ট্যান্ডার্ড Redmi K70 এবং Redmi K70 Pro – এই তিনটি মডেল উম্মোচিত হয়েছে৷ বলাই বাহুল্য, এই হ্যান্ডসেট তিনটি গত বছরের Redmi K60 সিরিজের উত্তরসূরি হিসেবে এসেছে। স্ট্যান্ডার্ড এবং প্রো ভ্যারিয়েন্ট দুটি কয়েকটি সামান্য পার্থক্য ছাড়া প্রায় অভিন্ন। চলুন Redmi K70 এবং Redmi K70 Pro – এর সকল স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi K70 এবং K70 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

ডিজাইনের ক্ষেত্রে, রেডমি কে৭০ সিরিজ আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ড এবং বক্সি মেটাল ফ্রেম সহ নতুন ডিজাইনের ল্যাঙ্গুয়েজ অফার করে। স্ট্যান্ডার্ড রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো-এ রয়েছে ৬.৬৭ ইঞ্চির টিসিএল সি৮ ওলেড স্ক্রিন, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ উভয় ফোনই ৪,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ৩,৮৪০ হার্টজ পিডাব্লিউএম হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং সহ এসেছে। ডিসপ্লেতে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট রয়েছে এবং হ্যান্ডসেটগুলি এইচডিআর১০+ এবং ডলবি ভিশন সাপোর্ট করে। এগুলিতে নিরাপত্তার জন্য একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, রেডমি কে৭০ প্রো কোয়ালকমের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত। অন্যদিকে, স্ট্যান্ডার্ড মডেলে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট। এই ফোনগুলিতে সর্বাধিক ২৪ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ পাওয়া যাবে। কুলিংয়ের জন্য, উভয় ডিভাইসেই ৫,০০০ বর্গ মিলিমিটার হিট ডিসিপেশন সিস্টেম সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, রেডমি কে৭০ সিরিজ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কোম্পানির নতুন হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, স্ট্যান্ডার্ড Redmi K70 এবং Redmi K70 Pro ভ্যারিয়েন্টে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের ১/১.৫৫ ইঞ্চির প্রাইমারি সেন্সর রয়েছে। K70-এ একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ইউনিট রয়েছে, যেখানে Pro মডেলটিতে ২x জুম সহ ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো ইউনিট এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স বিদ্যমান৷ আর ফোন দুটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা অবস্থান করছে। Redmi K70 এবং K70 Pro-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ইউএসবি-সি পোর্ট, ওয়াইফাই-৭, এনএফসি, আইআর ব্লাস্টার, ব্লুটুথ ৫.৪, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর।

Redmi K70 এবং Redmi K70 Pro-এর মূল্য এবং লভ্যতা

Redmi K70 এবং Redmi K70 Pro ব্ল্যাক, গ্লেসিয়ার সিলভার, ব্যাম্বু মুন ব্লু এবং লাইট পার্পল (শুধুমাত্র প্রো মডেল)- এর মতো কালার অপশনে বেছে নেওয়া যাবে। স্ট্যান্ডার্ড মডেলের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ মডেলগুলির দাম যথাক্রমে ২,৪৯৯ ইউয়ান (প্রায় ২৯,৩৬০ টাকা), ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩১,৭১০ টাকা), ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৫,২৩৫ টাকা) এবং ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৩৯,৯৩০ টাকা)।

Redmi K70 Pro-এর একই ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পগুলির দাম ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৮,৭৬০ টাকা), ৩,৫৯৯ ইউয়ান (প্রায় ৪২,২৮৫ টাকা) এবং ৩,৮৯৯ ইউয়ান (প্রায় ৪৫,৮১০ টাকা)। আর শীর্ষ-স্তরের ২৪ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫১,৬৭০ টাকা)। Redmi K70 সিরিজটি ভারত সহ গ্লোবাল মার্কেটে কবে প্রবেশ করবে, তা এখনো জানা যায়নি।