WhatsApp কল রেকর্ডিংয়ের সুবিধাসহ লঞ্চ হল Itel A23s স্মার্টফোন, দাম মাত্র ৫,২৯৯ টাকা

সাধারণ ফোন কল এমনিতে যেমন খুশি রেকর্ড করা গেলেও, এখনো পর্যন্ত WhatsApp (হোয়াটসঅ্যাপ) কল রেকর্ড করার কোনো সরাসরি অপশন নেই। এর ফলে WhatsApp-এর কল রেকর্ড করতে অধিকাংশ স্মার্টফোন ইউজারই থার্ড পার্টি অ্যাপের সাহায্য নেন। কিন্তু এবার, একটি এন্ট্রি লেভেল হ্যান্ডসেট থেকেই এই ঝক্কি দূর হতে পারে। আসলে সস্তা মোবাইল তৈরির জন্য জনপ্রিয় কোম্পানি Itel (আইটেল) সম্প্রতি Itel A23s (আইটেল এ২৩এস) নামে একটি স্মার্টফোন এদেশের বাজারে লঞ্চ করেছে, যাতে ইনবিল্ট WhatsApp কল রেকর্ডারের সুবিধা দেওয়া হয়েছে। শুধু তাই নয়, এই চমকপ্রদ ফোনটি ৬,০০০ টাকার কম দামে এসেছে যাতে কমপ্যাক্ট স্ক্রিন ও কোয়াড কোর প্রসেসর বর্তমান। তাই যারা এই মুহূর্তে অত্যন্ত কম খরচে একটি নতুন ফোন কিনতে চান বা একটি স্মার্টফোন বিকল্প হিসেবে রাখতে চান, তাদের জন্য Itel-এর এই ফোনটি সেরা বিকল্প হতে পারে। কিন্তু ঠিক কত দাম নতুন Itel A23s মডেলের? আর এতে ঠিক কী কী ফিচার মিলবে? আসুন বিশদে জেনে নিই…

আইটেল এ২৩এস ফোনের দাম (Itel A23s Price in India)

নতুন আইটেল এ২৩এস স্মার্টফোনের দাম রাখা হয়েছে মাত্র ৫,২৯৯ টাকা। আজ্ঞে হ্যাঁ, এই ফোনটি এত সস্তাতেই কেনা যাবে। সেক্ষেত্রে আগ্রহীরা এটির স্কাই সায়ান, স্কাই ব্ল্যাক এবং ওশিয়ান ব্লু – তিনটি কালার ভ্যারিয়েন্ট বিকল্প হিসেবে পাবেন।

আইটেল এ২৩এস ফোনের স্পেসিফিকেশন (Itel A23s Specifications)

শুরুতেই বলেছি এই আইটেল এ২৩এস স্মার্টফোনটি হোয়াটসঅ্যাপ কল রেকর্ডিং সাপোর্ট করবে, যা এর সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য! তবে এছাড়াও আইটেল এ২৩এসে ৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে থাকবে, যার রেজোলিউশন ৪৮০×৮৫৪ পিক্সেল। এর ডিজাইনটি পুরনো অ্যান্ড্রয়েড ফোনের মত, ইউজাররা ডানদিকে ভলিউমসহ পাওয়ার বাটন দেখতে পাবেন। অন্যদিকে ফোনটিতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা দেওয়া হয়েছে, যদিও মেমরি কার্ডের সাহায্যে স্টোরেজ আরো বাড়ানো যেতে পারে। এখানেই শেষ নয়, চিপসেট হিসেবে আইটেল এ২৩এস ইউনিসক এসসি৯৮৩২ই (Unisoc SC9832E) কোয়াড কোর প্রসেসর এবং সফ্টওয়্যার হিসেবে অ্যান্ড্রয়েড ১১ গো ওএসে চলবে।

আবার ফটোগ্রাফির জন্য, এই আইটেল স্মার্টফোনটিতে ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং এলইডি ফ্ল্যাশ লাইটসহ ভিজিএ (VGA) ফ্রন্ট ক্যামেরা রয়েছে। একইভাবে কানেক্টিভিটির জন্য রয়েছে ৪জি, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ৪.২, জিপিএস, গ্লোনাস এবং ডুয়াল সিমের সাপোর্ট। উপরন্তু এটি ফেস আনলক, পিক মোড, কল অ্যালার্ম এবং স্ট্যাটাস সেভিং ফিচার বহন করবে।