সাবধান! ভুলেও ডাউনলোড করবেন না Battlegrounds Mobile India গেমের Lite ভার্সন, ফোনের দখল যাবে হ্যাকারের হাতে

পাবজি মোবাইলের ভারতীয় ভার্সন, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) কয়েক সপ্তাহ আগে ভারতে লঞ্চ হয়েছে। ইতিমধ্যেই গুগল প্লে স্টোর থেকে লক্ষ লক্ষ গেমার গেমটি ডাউনলোড করেছে। তবে যাদের ফোনের স্পেসিফিকেশন কমজোরি তারা গেমটির লাইট ভার্সন প্রকাশ্যে আসার অপেক্ষায় রয়েছেন। যদিও এ বিষয়ে গেম ডেভেলপার, ক্রাফ্টনের পক্ষ থেকে কোনধরনের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তবু দেশের গেমার মহলে অগাধ বিশ্বাস, খুব তাড়াতাড়ি গেমের কাঙ্ক্ষিত লঘু সংস্করণের দেখা পাওয়া যাবে। তবে সে আশা দূরস্থান, গেমিংপ্রিয় জনতার এই ভুল ধারণার ফলে আদতে তাদের ডিভাইসগুলিই ক্ষতিগ্রস্ত হচ্ছে।

ভুয়ো BGMI Lite APK ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছে

আসলে ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইটে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)-এর লাইট ভার্সনের এপিকে (APK) সংস্করণ ডাউনলোডের লিংক পাওয়া যাচ্ছে। গেমিং সম্পর্কে অতিরিক্ত উৎসাহ এবং ভুল চিন্তার বশবর্তী হয়ে বহু স্মার্টফোন ব্যবহারকারী লিংকগুলিতে ক্লিক করে বসছেন, যার ফলে তাদের ডিভাইস ক্ষতিকারক ম্যালওয়্যার ও ভাইরাসের দখলে চলে যাচ্ছে।

আজ্ঞে হ্যাঁ, বেশ কিছু পরিচিত ওয়েবসাইটে BGMI-এর লাইট সংস্করণের এপিকে (APK) ফাইল খুঁজে পাওয়া যাচ্ছে যা একেবারেই আসল নয়। এই ধরনের লিংক সম্পূর্ণরূপে ভুয়ো যার সাথে ক্রাফ্টনের (Krafton Inc.) দূরদূরান্তেও কোন যোগাযোগ নেই! কিন্তু তবুও সকলকে অবাক করে দিয়ে এই ধরনের লিংক অসংখ্য ডিভাইসে ছড়িয়ে পড়ছে। এমনকি বহু ইউটিউবার তার ভিউয়ারদের হাতে লিংক তুলে দিয়ে তাতে ক্লিক করার জন্য নানাভাবে প্রভাবিত করছে। আর গেমের সন্ধানে ভুয়ো লিংক বেছে নেওয়ার সঙ্গে সঙ্গেই আগ্রহীর ডিভাইস ক্ষতিকারক ম্যালওয়্যার ও ভাইরাসের দ্বারা আক্রান্ত হচ্ছে।

সুতরাং এই মুহূর্তে অতিরিক্ত উৎসাহের বশে নকল লিংকে ক্লিক করা অর্থহীন, যেখানে তা আমাদের ডিভাইসের ক্ষতি ডেকে আনতে পারে। এই ধরনের লিংক অবৈধ কেননা এখনো পর্যন্ত Battleground Mobile India-এর লঘু সংস্করণের ব্যাপারে কোনো আনুষ্ঠানিক ঘোষণা শোনা যায়নি। গেমের লঘু সংস্করণ প্রকাশ্যে এলে আমরা পাঠকদের কাছে তার খবর নিয়ে পৌঁছে যাবো। ততদিন পর্যন্ত নকল লিংকে ক্লিক করা থেকে বিরত হয়ে নিজের ডিভাইসের নিরাপত্তাকে অটুট রাখুন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন