লঞ্চ হল নতুন Apple Watch Series 8 এবং Apple Watch SE (2nd Generation), দাম কত দেখে নিন

Updated on:

Apple Watch Series 8 launched in India

গতকাল ‘ফার আউট’ লঞ্চ ইভেন্ট আত্মপ্রকাশ করেছে টেক জায়ান্ট অ্যাপলের নতুন Apple Watch Series 8 এবং Apple Watch SE (2nd Generation) স্মার্টওয়াচ। নতুন এই সিরিজ সংস্থার স্মার্টওয়াচ লাইনআপে নবমতম সংযোজন। এর মধ্যে Apple Watch Series 8 স্মার্টওয়াচটি জিপিএস এবং সেলুলার মডেলে উপলব্ধ। তাছাড়া ২০২০ সালে লঞ্চ হওয়া অ্যাপল ওয়াচ এসই মডেলের উত্তরসূরী হল Apple Watch SE (2nd Generation)। চলুন দেখে নেওয়া যাক নতুন এদের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Apple Watch Series 8 এবং Apple Watch SE (2nd Generation) এর দাম ও লভ্যতা

যুক্তরাষ্ট্রের বাজারে অ্যাপল ওয়াচ সিরিজ ৮ -এর জিপিএস মডেলটির দাম ধার্য করা হয়েছে ৩৯৯ ডলার (প্রায় ৩১,৮০০ টাকা)। তবে ভারতে এর দাম শুরু হবে ৪৫,৯০০ টাকা থেকে। পাশাপাশি ওয়াজ সিরিজ ৮-এর সেলুলার মডেলের দাম রাখা হয়েছে ৪৯৯ ডলার (প্রায় ৩৯,৮০০টাকা)। এই সিরিজের স্মার্টওয়াচগুলি মিডনাইট, সিলভার, স্টারলাইন এবং রেড এই চারটি কালার অপশনে কিনতে পাওয়া যাবে। শুধু তাই নয়, এর সাথে সংস্থার তরফে দেওয়া হবে ফিটনেস প্লাস অ্যাপের তিন মাসের সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে। আগামী ১৬ সেপ্টেম্বর থেকে এর বিক্রি শুরু হলেও এখন ঘড়িটি প্রি অর্ডারে উপলব্ধ ।

অন্যদিকে, অ্যাপল ওয়াচ এসই (সেকেন্ড জেনারেশন) স্মার্টওয়াচের জিপিএস মডেলের দাম ধার্য করা হয়েছে ২৪৯ ডলার ( প্রায় ১৯,৮০০ টাকা) এবং সেলুলার মডেলের দাম ২৯৯ ডলার (প্রায় ২৩,৮০০ টাকা)। তবে ভারতে জিপিএস মডেলটির দাম পড়বে ২৯,৯০০ টাকা। নতুন এই ঘড়িটি মিডনাইট, সিলভার এবং স্টারলাইট এই তিনটি কালার অপশনে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে কিনতে পাওয়া যাবে। আপাতত ঘড়িটি প্রি অর্ডারের জন্য উপলব্ধ।

Apple Watch Series 8 স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

আগেই বলা হয়েছে, অ্যাপল ওয়াচ সিরিজ ৮ স্মার্টওয়াচটি জিপিএস এবং সেলুলার উভয় মডেলে উপলব্ধ হবে। সিরিজ ৭ -এর মতো নতুন এই স্মার্টওয়াচ অলওয়েজ অন ডিসপ্লে সাপোর্ট করবে। তবে আগের মডেলের থেকে এর ডিসপ্লের আকার বড়। তাছাড়া এতে থাকবে নতুন টেম্পারেচার সেন্সর। যার ফলে মহিলা ইউজারদের ওভিউলেশন সার্কেল ট্র্যাক করা সম্ভব হবে। সেইসঙ্গে ঘড়িটিতে একাধিক হেলথ ও ফিটনেস ফিচার উপলব্ধ। এর মধ্যে থাকছে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন ট্র্যাকার, হার্ট রেট মনিটর, আটিরিয়্যাল ফাইব্রিলেশন ডিটেক্টর এবং ইলেক্ট্রোকার্ডিওগ্রাম মনিটর।

সংস্থার মতে, নতুন Apple Watch Series 8 স্মার্টওয়াচ একবার চার্জে ১৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে পারবে। আবার এর লো পাওয়ার মোড ব্যাটারির কার্যকারিতা আরো ৩৬ ঘন্টা পর্যন্ত বাড়িয়ে দিতে সক্ষম। তাছাড়া ঘড়িটি ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছে।

Apple Watch SE (2nd Generation) স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

অ্যাপল ওয়াচ এসই (সেকেন্ড জেনারেশন) স্মার্টওয়াচে রয়েছে রেটিনা ওলেড ডিসপ্লে। যা এর পূর্বসূরীর তুলনায় ৩০ শতাংশ বড়। তাছাড়া এতে ব্যবহৃত হয়েছে দ্রুততর এস৮ প্রসেসর। যা এর আগের মডেলে ব্যবহৃত এস৫ চিপসেটের তুলনায় ২০ শতাংশ দ্রুত কাজ করবে। এমনকি ঘড়িটিতে থাকছে ইসিজি ও ব্লাড অক্সিজেন লেভেল মনিটর।

তদুপরি Apple Watch SE (2nd Generation) স্মার্টওয়াচ সেলুলার কানেক্টিভিটি অফার করতে সক্ষম। শুধু তাই নয়, স্মার্টওয়াচটিতে অপটিক্যাল হার্ট রেট সেন্সর, ফল ডিটেকশন, ইমারজেন্সি এসওএস ফিচার উপলব্ধ। সর্বোপরি, জলের ৫০ মিটার গভীরে ৩০ মিনিট থাকলেও ঘড়িটি নষ্ট হবে না।

সঙ্গে থাকুন ➥