৫,০০০ টাকার কমে কিনুন এই ৫টি Smartwatch, পাবেন কলিং, হেল্থ ট্র্যাকিং থেকে শুরু করে বহু ফিচার

Avatar

Published on:

Best Smartwatch under 5000

Smartwatch Under 5000: সাম্প্রতিক বছরগুলিতে হাতে চিরাচরিত অ্যানালগ হাতঘড়ির বদলে স্মার্টওয়াচ ব্যবহারের প্রবণতা বেড়েছে। ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন বা IDC-র রিপোর্ট অনুযায়ী, ভারতের উইয়ারেবল গ্যাজেট বাজার চলতি ২০২৩ সালের প্রথমার্ধে ৫৭.৮ মিলিয়ন ইউনিট প্রোডাক্ট শিপিং করেছে এবং ৫৩.৩ শতাংশের বার্ষিক বৃদ্ধি প্রত্যক্ষ করেছে। আসলে প্রযুক্তিনির্ভর এই জীবনে হাতঘড়িতে আধুনিকতার ছোঁয়া পেতে (আবার অনেক ক্ষেত্রে স্টাইল স্টেটমেন্ট হিসেবেও) একাংশ মানুষই স্মার্টওয়াচের দিকে ঝুঁকছেন। এমতাবস্থায় বাজারে বিভিন্ন দামে ভিন্ন ভিন্ন ব্র্যান্ড এবং ফিচারের স্মার্টওয়াচ ব্যাপক সংখ্যায় উপলব্ধ রয়েছে। সেক্ষেত্রে আপনি যদি বর্তমানে এমন একটি আনুষাঙ্গিক কিনতে চান, তাও আবার কম বাজেটে, তাহলে আমাদের এই প্রতিবেদনটি আপনার অত্যন্ত কাজে আসবে। কারণ এখানে আমরা ৫,০০০ টাকার কম দামী সেরা ৫টি স্মার্টওয়াচের কথা বলব।

কম বাজেটে সেরা এই ৫ স্মার্টওয়াচ, দেখুন তালিকা

১. Redmi Watch Active 3: এই স্মার্টওয়াচটির দাম ২,৯৯৯ টাকা।

এই ঘড়িটিতে ১.৮৩ ইঞ্চি এলসিডি (LCD) ডিসপ্লে আছে, যা ২০০টিরও বেশি ওয়াচ ফেস অফার করবে। এর সাথে থাকবে ১২ দিনের ব্যাকআপযুক্ত ২৮৯ এমএএইচ ব্যাটারি। উল্লেখ্য, স্মার্টওয়াচটিতে ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটির সাথে কলিং ফিচারও মিলবে, দেখা যাবে ইনবিল্ট মাইক্রোফোন ও লাউডস্পিকারও। এছাড়া এটি স্পোর্টস মোড ও একাধিক হেল্থ ট্র্যাকিং ফিচারও বহন করবে।

২. NoiseFit Diva: এই ঘড়িটির মূল্য ৩,৪৯৯ টাকা।

নয়েজফিটের এই স্মার্টওয়াচে অলওয়েজ অন ডিসপ্লে অপশনযুক্ত ১.১ ইঞ্চি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ব্লুটুথ কলিং ফিচার, ৪ দিনের ব্যাটারি লাইফ, প্রয়োজনীয় হেল্থ ট্র্যাকিং ফিচার (হার্ট রেট, SpO2 সেন্সর, স্লিপ মনিটর, স্ট্রেস মনিটর, পিরিয়ড ট্র্যাকার ইত্যাদি) এবং আইপি৬৭ (IP67) রেটিংয়ের মতো ফিচার দেখা যাবে।

৩. Amazfit Bip 3 Pro: এর দাম পড়বে ৩,৯৯৯ টাকা।

এই স্মার্টওয়াচটি কিনলে প্লাস্টিকের কেস, ১.৬৯ ইঞ্চি টিএফটি (TFT) ডিসপ্লে (রেজোলিউশন ২৪০×২৮০ পিক্সেল), ৬০টিরও বেশি স্পোর্টস মোড এবং ইন-বিল্ট জিপিএস (GPS)-এর সুবিধা পাওয়া যাবে।

৪. Fastrack Reflex Invoke Pro: এটি কিনতে ৪,৪৯৫ টাকা খরচ হবে।

এতে পাবেন ৬০০ নিট ব্রাইটনেস বিশিষ্ট ১.৩ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, ব্লুটুথ কলিং এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার। এতে অটো অ্যাক্টিভিটি ট্র্যাকারও পাওয়া যাবে।

৫. OnePlus Nord Smartwatch: ৪,৯৯৯ টাকায় এই ঘড়িটি কেনা যাবে।

স্মার্টওয়াচটিতে ১.৭৮ ইঞ্চি ডিসপ্লে, ২৩০ এমএএইচ ব্যাটারি, ১০৫টি স্পোর্টস মোড, ইন-বিল্ট জিপিএস, আইপি৬৮ (IP68) রেটিং এবং একগুচ্ছ হেল্থ ট্র্যাকিং ফিচার (হার্ট রেট ট্র্যাকিং থেকে পিরিয়ড ট্র্যাকিং) মিলবে।

সঙ্গে থাকুন ➥