হাজার টাকার কমে মেটাল Smartwatch, পাওয়া যাচ্ছে 70 শতাংশ ডিসকাউন্ট, ফুল চার্জে 12 দিন চলবে

Avatar

Published on:

Smartwatch under 1000 India

রাস্তায় বেরোলেই এখন ৮ থেকে ৮০ প্রায় প্রত্যেকের হাতে দেখা যায় স্মার্টওয়াচ। বর্তমানে মানুষ নিজের স্বাস্থ্য সম্পর্কে সচেতন হয়ে ওঠায় ট্র্যাডিশনাল ঘড়ি থেকে স্মার্টওয়াচে আপগ্রেড হওয়ার প্রতি আগ্রহ দেখাচ্ছে। যদিও কেউ কেউ আবার শুধুমাত্র স্টাইলের জন্য এই ডিভাইসটি ব্যবহার করে। আপনিও যদি নিজের জন্য এমন একটি স্মার্ট ঘড়ি কিনতে ইচ্ছুক থাকেন, কিন্তু দামের কথা ভেবে বারংবার পিছিয়ে আসছেন, তাহলে আপনার জন্য রয়েছে সুখবর!

আসলে জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম Amazon তাদের ‘Deal of the Day’ অফারে ২০২২ সালে লঞ্চ হওয়া pTron Force X10E স্মার্টওয়াচকে শুধুমাত্র আজকের জন্য ফ্লাট ৭১% ছাড়ের সাথে বিক্রি করার ঘোষণা করেছে। আর সাথে উপলব্ধ ব্যাঙ্ক অফারের লাভ ওঠাতে পারলে আলোচ্য ওয়্যারেবলটিকে ৯০০ টাকারও কমে পকেটস্থ করতে পারবেন আপনি। চলুন Amazon থেকে pTron Force X10E স্মার্টওয়াচকে কিভাবে সস্তায় কেনা যাবে দেখে নেওয়া যাক।

pTron Force X10E স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে পিট্রন ফোর্স এক্স১০ই স্মার্টওয়াচের এমআরপি ৩,৪৯৯ টাকা। কিন্তু ‘অ্যামাজন ডিল অফ দ্য ডে’ (Amazon Deal of the Day) অফারের অধীনে এটিকে এখন অবিশ্বাস্য ৭১% বা ২,৫০০ টাকা ডিসকাউন্টের সাথে মাত্র ৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। অফার হিসাবে, নির্বাচিত ব্যাঙ্কের ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ধার্য মূল্যের উপর অতিরিক্তভাবে আরো ১০০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হবে। এটি – স্পেস ব্লু, অনিক্স ব্ল্যাক এবং সিউড পিঙ্ক কালার বিকল্পে উপলব্ধ।

pTron Force X10E স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

পিট্রন ফোর্স এক্স১০ই স্মার্টওয়াচ ১.৭-ইঞ্চির এইচডি কালার টাচস্ক্রিন ডিসপ্লের সাথে এসেছে, যার রেজোলিউশন ২৪০x২৮০ পিক্সেল। ১৩০ গ্রাম ওজনের এই ওয়্যারেবলে ইউজাররা ৩০০টি ক্লাউড-ভিত্তিক কাস্টম ওয়াচফেস পেয়ে যাবেন। আলোচ্য ডিভাইসটি ২৪x৭ রিয়েল টাইম হেলথ মনিটরিং করতে সক্ষম। এক্ষেত্রে হেলথ ফিচার হিসাবে এতে – হার্ট রেট মনিটর ব্লাড অক্সিজেন (SpO2) লেভেল ডিটেক্টর সেন্সর, মেনস্ট্রুয়াল সাইকেল ট্রাকার এবং সিডেন্টারি অ্যালার্ট সামিল রয়েছে। এছাড়াও হাইড্রেট অ্যালার্ট, ক্যালোরি ট্রাকার, স্টেপ কাউন্টার, স্লিপ মনিটর, মেডিটেটিভ ব্রিদিং ইত্যাদি বৈশিষ্ট্যের সুবিধাও পাওয়া যাবে। আবার এই ওয়াচে ৭টি ভিন্ন স্পোর্টস মোডও সাপোর্ট করে। এই তালিকায় – ওয়াকিং, রানিং, সাইক্লিং, স্কিপিং ইত্যাদি অন্তর্ভুক্ত।

অন্যান্য ফিচারের কথা বললে, পিট্রনের নিয়ে আসা এই স্মার্টওয়াচের মাধ্যমে স্মার্ট নোটিফিকেশন, ইনকামিং কল অ্যালার্ট, এসএমএস, ওয়েদার নোটিফিকেশন এবং সোশ্যাল মিডিয়া অ্যালার্ট পাওয়া সম্ভব। এমনকি ঘড়িটি ব্যবহারকারীর ব্রিদিং ট্রেনার হিসেবেও কাজ করবে।তদুপরি, পাওয়ার ব্যাকআপের জন্য এতে ব্যবহৃত হয়েছে ২৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা একক চার্জে ১২ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ এবং ২০ দিন স্ট্যান্ডবাই টাইম অফারে সক্ষম। এই ব্যাটারি মাত্র তিন ঘন্টায় পুরোপুরি চার্জ হয়ে যাবে এবং এই ব্যাটারি ম্যাগনেটিক চার্জিং ফিচার সাপোর্ট করে।

আবার মেটাল বডি সহ আসা pTron Force X10E স্মার্টওয়াচে সিলিকন স্ট্র্যাপ রয়েছে, যা পরিবর্তনযোগ্য। ইউজাররা ব্লুটুথ কানেকশনের মাধ্যমে এই ওয়াচকে ‘Da Fit’ অ্যাপের সাথে সংযুক্ত করে অতিরিক্ত আরো বেশ কয়েকটি ফিচার ব্যবহার করতে পারবেন। আবার জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে এটি IP68 রেটিং সহ এসেছে। পরিশেষে, pTron Force X10E আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

সঙ্গে থাকুন ➥