বড় ডিসপ্লে ও দীর্ঘ ব্যাটারি লাইফের সাথে Xiaomi Watch 2 Pro স্মার্টওয়াচ ও Xiaomi Smart Band 8 লঞ্চ হল, দাম কত

Avatar

Published on:

Xiaomi Watch 2 Pro Smart Band 8 launched

Xiaomi গতকাল রাতে 13T সিরিজের স্মার্টফোনের পাশাপাশি Xiaomi Watch 2 Pro স্মার্টওয়াচ লঞ্চ করেছে। একই সাথে বিশ্ববাজারে লঞ্চ হয়েছে Xiaomi Smart Band 8 নামের ওয়্যারেবল ডিভাইসটি। এর মধ্যে নতুন Xiaomi Watch 2 Pro স্মার্টওয়াচটি ১.৪৩ ইঞ্চি গোলাকৃতির অ্যামোলেড ডিসপ্লে ও স্টেইনলেস স্টিল কেসিংয়ের সাথে এসেছে এবং এটি স্ন্যাপড্রাগন ডব্লিউ ৫ + জেন ১ এসওসি দ্বারা চালিত। আর ঘড়িটি ওয়্যারওএস অপারেটিং সিস্টেমে চলবে। এদিকে Xiaomi Smart Band 8 -এ দেওয়া হয়েছে ১.৬২ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যাতে রয়েছে একাধিক হেলথ ফিচার। তাছাড়া এই স্মার্ট ব্যান্ডে থাকছে ১৯০ এমএএইচ ব্যাটারি এবং ২০০-র বেশি ওয়াচফেস। চলুন দেখে নেওয়া যাক Xiaomi Watch 2 Pro ও Xiaomi Smart Band 8 ওয়্যারেবল দুটির দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Xiaomi Watch 2 Pro ও Xiaomi Smart Band 8 -এর দাম ও লভ্যতা

Xiaomi Watch 2 Pro স্মার্টওয়াচটি ই-সিম এবং ব্লুটুথ, এই দুটি ভার্সনে এসেছে। এগুলির দাম যথাক্রমে ৩২৯ ইউরো (প্রায় ২৯,০০৫ টাকা) এবং ২৬৯ ইউরো (প্রায় ২৩,৭১৬ টাকা)। ইউরোপের বাজারে শাওমি চ্যানেলের মাধ্যমে ঘড়িটি কিনতে পাওয়া যাচ্ছে। অন্যদিকে, Xiaomi Smart Band 8 – এর দাম ধার্য করা হয়েছে ৩৯.৯ ইউরো (প্রায় ৩,৫১৬ টাকা)। এটি ব্ল্যাক এবং হোয়াইট কালার অপশনে এসেছে।

Xiaomi Watch 2 Pro ও Xiaomi Smart Band 8 -এর স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত Xiaomi Watch 2 Pro স্মার্টওয়াচটিতে রয়েছে ১.৪৩ ইঞ্চি গোলাকৃতির অ্যামোলেড ডিসপ্লে, যা ৬০০ নিট উজ্জ্বলতা এবং ৩২৬ পিপিআই পিক্সেল ডেন্সিটি অফার করবে। এতে রয়েছে গোলাকৃতি ডায়ালের সাথে স্টেইনলেস স্টিল কেসিং। ঘড়িটিতে ওয়্যার ওএস অপারেটিং সিস্টেম এবং স্ন্যাপড্রাগন ডব্লিউ ৫ + জেন ১ এসওসি দ্বারা চালিত। আবার ওয়্যারেবলটিতে পাওয়া যাবে গুগল ওয়ালেট, গুগল ম্যাপ এবং গুগল অ্যাসিস্ট্যান্ট- এর মত জনপ্রিয় অ্যাপগুলি।

অন্যদিকে, Xiaomi Watch 2 Pro ডুয়াল ব্যান্ড জিএনএসএস সাপোর্ট সহ এসেছে। ফলে এটি সঠিকভাবে ব্যবহারকারীর ফিটনেস ট্র্যাক করতে পারবে। এখানেই শেষ নয়, ঘড়িটিতে ১৫০টি স্পোর্টস মোড এবং হার্ট রেট মনিটর, স্লিপ মনিটর বর্তমান। তদুপুরি ঘড়িটিতে ২০টি ওয়াচফেস, ২ জিবি র‍্যাম, ৩২ জিবি স্টোরেজ, জিপিএস উপলব্ধ। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৪৯৫ এমএএইচ ব্যাটারি। সংস্থার মতে, একবার চার্জে ঘড়িটির ই-সিম ভার্সন ৪৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। তবে ব্লুটুথ ভার্সনটি ৬৫ ঘন্টা পর্যন্ত চলবে। সর্বোপরি জল থেকে সুরক্ষা দিতে ডিভাইসটি ৫এটিএম রেটিং প্রাপ্ত।

এবার আলোচনা করা যাক Xiaomi Smart Band 8 প্রসঙ্গে। এতে দেওয়া হয়েছে ১.৬২ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যা ১৯২ x ৪৯০ পিক্সেল রেজোলিউশন অফার করবে। এই ডিসপ্লের পিক্সেল ডেন্সিটি ৩২৬ পিপিআই এবং এটি ৬০০ নিট উজ্জ্বলতা দেবে। উপরন্তু এতে পাওয়া যাবে ১৫০টির বেশি ট্রেনিং মোড। আবার এর হেলথ ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য ব্লাড অক্সিজেন মনিটর, হার্ট রেট মনিটর, স্লিপ ট্র্যাকার এবং ফিমেল পিরিয়ড ট্র্যাকার।

উপরন্তু ঘড়িটি অ্যাপোলো ফোর ব্লু লাইট চিপসেট দ্বারা চালিত। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এতে থাকছে ১৯০ এমএএইচ, যা একবার চার্জে ১৬ দিন পর্যন্ত ব্যান্ডটিকে সচল রাখবে।

সঙ্গে থাকুন ➥