HomeSportভারত-পাকিস্তান ম্যাচ দেখতে গিয়ে হৃদরোগে মারা গেলেন‌ ভারতীয় ক্রিকেটের অন্যতম ব্যাক্তিত্ব, শোকাহত...

ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে গিয়ে হৃদরোগে মারা গেলেন‌ ভারতীয় ক্রিকেটের অন্যতম ব্যাক্তিত্ব, শোকাহত ভারতীয় ক্রিকেট

গতকাল রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে ৬ রানে হারায় ভারত। আর ওই ম্যাচের সাক্ষী হয়েছিলেন মুম্বাই ক্রিকেট সংস্থার বর্তমান প্রেসিডেন্ট অমোল কালে। আর এই ম্যাচ দেখে আর বাড়ি ফেরা হল না কালের।

গতকাল নিউইয়র্কে পাকিস্তানকে হারিয়ে এক সুন্দর রাত উপহার দিয়েছে ভারতীয় দল। তবে এই সুন্দর আবহের মাঝেই সামনে এসেছে শোকের খবর। যা ভারতীয় ক্রিকেটারদেরও বিষণ্ণ করেছে। গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ দেখতে নিউইয়র্কে উপস্থিত ছিলেন মুম্বাই ক্রিকেট সংস্থার (Mumbai Cricket Association) প্রেসিডেন্ট অমোল কালে (Amol Kale)। আজ হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন তিনি।

গতকাল রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে ৬ রানে হারায় ভারত। আর ওই ম্যাচের সাক্ষী হয়েছিলেন মুম্বাই ক্রিকেট সংস্থার বর্তমান প্রেসিডেন্ট অমোল কালে। এমসিএ সচিব অজিঙ্ক নায়েক ও অ্যাপেক্স কাউন্সিলের সদস্য সূরোজ সামাতের সঙ্গে এই ম্যাচ দেখতে গিয়েছিলেন অমোল কালে। তবে আর দেশে ফেরা হল না কালের। নিউইয়র্কে হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৭ বছর বয়সে প্রয়াত হন তিনি। তাকে হারানোয় খুবই শোকাহত মুম্বাই ঘরোয়া দলের ক্রিকেটারদের থেকে শুরু করে আরও অনেকেই।

২০২২ সালে মুম্বাই ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছিলেন অমোল কালে। জাতীয় দলের প্রাক্তন নির্বাচকও ছিলেন তিনি। ওইসময় কোচ সন্দীপ পাটিলকে হারিয়ে ক্ষমতায় এসেছিলেন কালে। তবে আজ তাঁর মতো একজন কিংবদন্তিকে হারিয়ে শোকাহত ভারতীয় ক্রিকেটসহ সসম্পূর্ণ ক্রিকেটবিশ্ব।

মহারাষ্ট্রের নাগপুরের বাসিন্দা ছিলেন অমোল কালে। তিনি মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের ঘনিষ্ঠ হিসাবেও পরিচিত ছিলেন। অমোল কালের আমলেই বেশ কয়েকটি দৃষ্টান্তমূলক পদক্ষেপ নিয়েছিল মুম্বাই ক্রিকেট সংস্থা। যার মধ্যে উল্লেখযোগ্য পদক্ষেপগুলি হল, ঘরোয়া ক্রিকেটারদের বেতন বাড়িয়ে দ্বিগুণ করে দেওয়া। পাশাপাশি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শচীন তেন্ডুলকরের (Sachin Tendulkar) মতো একজন কিংবদন্তির মূর্তি স্থাপনও করা হয় তাঁর উদ্যোগে। টানা তিন বছর অন্ধ্র প্রদেশের তিরুপতি বালাজি দেবস্থান ট্রাস্টের সদস্য ছিলেন অমোল কালে। নাবি মুম্বইয়ের উলওয়েতে শ্রী বেঙ্কটেশ্বর মন্দিরের জায়গা খুঁজে পেতেও প্রধান ভূমিকা ছিল তাঁর।

RELATED ARTICLES

Most Popular