HomeSportSunil Narine: সুনীলকে বিশ্বকাপ খেলাতে‌ এখনো মরিয়া ওয়েস্ট ইন্ডিজ, একনাগাড়ে অনুরোধ করছেন রাসেল-রাদারফোর্ডরা

Sunil Narine: সুনীলকে বিশ্বকাপ খেলাতে‌ এখনো মরিয়া ওয়েস্ট ইন্ডিজ, একনাগাড়ে অনুরোধ করছেন রাসেল-রাদারফোর্ডরা

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বের অন্যতম সফল একটি দল। সাম্প্রতিক সময়ে এই দেশের তারকা ক্রিকেটাররা বিশ্বের সমস্ত ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে অংশগ্রহণ করে টি-টোয়েন্টি ফরম্যাটকে এক অন্য মাত্রায় নিয়ে গেছেন। বর্তমানে চলমান আইপিএলে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে সুনীল নারিন (Sunil Narine) সবচেয়ে বেশি ফর্মে আছেন। ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ওয়েস্ট ইন্ডিজের হয়ে তার জাতীয় দলের ফেরার বিষয়ে এবার আন্দ্রে রাসেল (Andre Russell) আবারও জল্পনা উসকে দিলেন।

এই বছর আইপিএলে গৌতম গম্ভীর মেন্টার হিসাবে কলকাতা নাইট রাইডার্সে ফিরে আসায় তিনি নতুন করে দলটিকে আত্মবিশ্বাস ফিরিয়ে দিয়েছেন। বিশেষ করে তার পুরনো বন্ধু সুনীল নারিনকে আবার ওপেনার হিসাবে পাঠিয়ে তাকে পূর্ণ স্বাধীনতা দেন। নারিনও এই ভরসার দাম দিয়েছেন। এখনও পর্যন্ত ১৩ ম্যাচে তার ব্যাট থেকে ৪৮২ রান এসেছে। এছাড়াও বল হাতে এই তারকা ক্যারিবিয়ান অলরাউন্ডার ১৩ ম্যাচে ১৬ উইকেট সংগ্রহ করে কলকাতাকে আইপিএলের ফাইনালে পৌঁছে দিয়েছেন।

ফলে ২ জুন থেকে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলে এইরকম অভিজ্ঞ ক্রিকেটার থাকাটা খুবই গুরুত্বপূর্ণ হবে। কিন্তু সুনীল নারিন দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ না পাওয়ার পর গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনি অবসর ঘোষণা করেন। তবে সাম্প্রতিক সময়ে বিধ্বংসী ফর্মে থাকায় তাকে আবার জাতীয় দলে ফিরে আসার জন্য বারবার অনুরোধ জানানো হচ্ছে। এই বিষয়ে আরও এক অভিজ্ঞ ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল বলেন, “বিশ্বকাপের জন্য দল ঘোষণার দুই সপ্তাহ আগে আমি তার মাথায় এই বিষয়টি ঢোকাতে চেয়েছিলাম।”

তিনি আরও বলেন, “শেরফেন রাদারফোর্ড এবং আমি তার সাথে কথা বলার চেষ্টা করেছি। আমার এটাই বোঝাতে চেষ্টা করেছিলাম যে এই বিশ্বকাপের পর তুমি অবসর নিতে পারো। তুমি যা করতে চাও সেটাই করো।” আইপিএলে সুনীল নারিনের বিধ্বংসী পারফরম্যান্স নিয়ে আন্দ্রে রাসেল বলেন, “সত্যি বলতে সুনীলের জন্য আমি খুব খুশি। আমি মনে করি ৫০০ রানের কাছাকাছি পৌঁছানো কোনো মজার নয়। একজন অভিজ্ঞ বোলার যে ৪ ওভার বল করতে চায় এবং এই মরসুমে তার কাছে ১৬ উইকেট আছে। এটি তার মধ্যেকার সত্যিকারের অলরাউন্ডারশিপকে তুলে ধরে।”

RELATED ARTICLES

আরও পড়ুন