TechGupSportENG vs NAM: বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নামিবিয়াকে হারালো বাটলাররা, ৪১ রানের‌ জয় দিয়ে জীবিত রাখলো সুপার এইটের আশা

ENG vs NAM: বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নামিবিয়াকে হারালো বাটলাররা, ৪১ রানের‌ জয় দিয়ে জীবিত রাখলো সুপার এইটের আশা

গতকাল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে নামিবিয়া ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করে। ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন অসাধারণ ফর্মে ছিলেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) বৃষ্টি সবচেয়ে বড়ো সমস্যা তৈরি করেছে। ইতিমধ্যেই বৃষ্টির কারণে একাধিক ম্যাচকে পরিত্যক্ত ঘোষণা করা হয়। গতকাল এই টুর্নামেন্টে ইংল্যান্ড তাদের গুরুত্বপূর্ণ ম্যাচে নামিবিয়ার (England vs Namibia match) বিপক্ষে মাঠে নামে। কিন্তু বারবার ম্যাচে বৃষ্টির কারণের সময় বিঘ্নিত হয়। এর ফলে ডাকওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে ম্যাচের ওভার ১০ ওভারে কমিয়ে আনা হয়।

গতকাল বারবুডার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে নামিবিয়া টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ফিল সল্ট এবং অধিনায়ক জস বাটলার‌ ওপেনিং করতে আসেন। কিন্তু সল্ট ১১ রান করলেও বাটলার‌ মাত্র শূন্য রানে আউট হয়ে যান। এরপর জনি বেয়ারস্টো (Jonny Bairstow) এবং হ্যারি ব্রুক (Harry Brook) এসে দলের হাল ধরেন। বেয়ারস্টোর ব্যাট থেকে ১৮ বলে ৩ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট ৩১ রান আসে।

এর সঙ্গেই হ্যারি ব্রুক মাত্র ২০ বলে ৪ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৪৭ রান করে দলের স্কোরবোর্ড শক্তিশালী জায়গায় পৌঁছে দেন। শেষে মঈন আলীর (Moeen Ali) ৬ বলে ১৬ এবং লিয়াম লিভিংস্টোনের (Liam Livingstone) ৪ বলে ১৩ রানে ভর করে ইংল্যান্ড প্রথম ইনিংসে ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে। কিন্তু ইংলিশ বাহিনীদের ব্যাটিংয়ের সময় বৃষ্টি সমস্যা তৈরি করায় ডাকওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে ম্যাচ ১০ ওভারে কমিয়ে আনা হয়েছিল তাই নামিবিয়াকে ১২৬ রানের লক্ষ্যমাত্রা দেওয়া হয়।

অন্যদিকে দ্বিতীয় ইনিংসে নামিবিয়া ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করে। ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন (Michael van Lingen) অসাধারণ ফর্মে ছিলেন। তিনি ২৯ বলে ৩ টি ছয় এবং ১ টি চারের মাধ্যমে মোট ৩৩ রান করে দলকে ভরসা দেন। তবে অপর ওপেনার নিকো ডেভিন ১৬ বলে ১৮ রান করার পর চোট পেয়ে মাঠের বাইরে চলে যান। শেষে অভিজ্ঞ অলরাউন্ড ডেভিড উইজা (David Wiese) ১২ বলে ২৭ রান করলেও নামিবিয়া শেষ পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৪ রানে পৌঁছায়। এর ফলে ৪১ রানে বিশাল জয় তুলে নিয়ে ইংল্যান্ড এখনও সুপার ৮-এ পৌঁছানোর আশা বজায় রাখলো।

ইংল্যান্ড বনাম নামিবিয়া ম্যাচের স্কোরবোর্ড (England vs Namibia match scoreboard):

ইংল্যান্ড- ১২২/৫ (১০.০ ওভার)

হ্যারি ব্রুক- ৪৭* (২০)

লক্ষ্যমাত্রা ১২৬ (ডাকওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে)

নামিবিয়া- ৮৪/৩ (১০.০ ওভার)

ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন- ৩৩ (২৯)

RELATED ARTICLES

Top Stories