HomeCricketরুতুরাজ বা শ্রেয়াস নয়, বিশ্বকাপের পরেই‌ জিম্বাবুয়ে সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন এই...

রুতুরাজ বা শ্রেয়াস নয়, বিশ্বকাপের পরেই‌ জিম্বাবুয়ে সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন এই তরুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ৬ জুলাই থেকে জিম্বাবুয়ের সফরে ভারতীয় দল ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করবে।

সম্প্রতি শেষ হওয়া আইপিএলে আমরা একাধিক তরুণ ক্রিকেটারদের দুরন্ত পারফরম্যান্স করতে দেখেছি। ফলে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের দল বাছাইয়ের বিষয়ে জাতীয় দলের নির্বাচকদের রীতিমতো চিন্তায় পড়তে হয়েছিল। অনেকেই এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের ভারতীয় দলে জায়গা না পাওয়ায় ক্রিকেটপ্রেমীরা রীতিমতো হতাশ হয়েছেন। তবে আসন্ন জিম্বাবুয়ের (India vs Zimbabwe series) সফরে ব্লু ব্রিগেডে একাধিক তরুণ ক্রিকেটারদের দেখা যাবে বলে মনে করা হচ্ছে। এবার এই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

বর্তমানে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল দুরন্ত ফর্মে আছে। তারা ইতিমধ্যেই সুপার ৮-এ পরপর দুই ম্যাচে আফগানিস্তান এবং বাংলাদেশকে হারিয়ে এখন সেমিফাইনালের দিকে অনেকটাই এগিয়ে। এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের পরেই ৬ জুলাই থেকে জিম্বাবুয়ের সফরে ভারতীয় দল ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করবে। ফলে এই আসন্ন সিরিজে ভারতীয় সিনিয়রদের মধ্যে বিরাট কোহলি, রোহিত শর্মার মতো ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হবে।

অন্যদিকে দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেসের সূত্র অনুযায়ী সিনিয়রদের মধ্যে নির্বাচক কমিটি হার্দিক পান্ডিয়া এবং সূর্যকুমার যাদবের সাথে জিম্বাবুয়ে সফর করতে চাইলেও তারা উভয়েই এই সফরে যাবেন না বলে জানিয়েছেন। ফলে এই সূত্র অনুযায়ী জানা গেছে দলকে সম্ভবত শুভমান গিল (Shubman Gill) নেতৃত্ব দেবেন। উল্লেখ্য এই ভারতীয় তারকা ব্যাটসম্যান এই বছর আইপিএলে গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিয়েছিলেন। তারপর চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ ক্রিকেটার হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রের ভ্রমণ করেন। তবে দলে জায়গা পাওয়ার সম্ভাবনা খুব কম থাকায় শুভমান এবং আবেশ খান ভারতে ফিরে এসেছেন।

এই দুই ক্রিকেটার ছাড়াও এই বছর আইপিএলের দুরন্ত ফর্মে থাকা অভিষেক শর্মা, রিয়ান পরাগ, নিতীশ কুমার রেড্ডি, তুষার দেশপান্ডে, হর্ষিত রানা জিম্বাবুয়ের ফ্লাইটে ওঠার জন্য প্রস্তুত বলে মনে করা হচ্ছে। এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ ক্রিকেটার সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল এবং রিঙ্কু সিংও জিম্বাবুয়ের সফরে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। অন্যদিকে সূত্র অনুযায়ী এখনও পর্যন্ত নতুন ভারতীয় দলের প্রধান কোচ নিয়োগ না হওয়ায় এই গুরুত্বপূর্ণ সফরে ভারতীয় দলকে ভিভিএস লক্ষ্মণের ওপর দায়িত্ব দেওয়া হবে।

RELATED ARTICLES

Most Popular