TechGupSportT20 WC 2024: বৃষ্টির কারণে ইংল্যান্ড বনাম নামিবিয়া ম্যাচটি পরিত্যক্ত হয়, তাহলে কে করবে কোয়ালিফাই, স্কটল্যান্ড নাকি ইংল্যান্ড, জানুন সমীকরণ

T20 WC 2024: বৃষ্টির কারণে ইংল্যান্ড বনাম নামিবিয়া ম্যাচটি পরিত্যক্ত হয়, তাহলে কে করবে কোয়ালিফাই, স্কটল্যান্ড নাকি ইংল্যান্ড, জানুন সমীকরণ

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) বৃষ্টি যেন এক অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। বিগত কয়েকদিন ধরে প্রায় ম্যাচই বৃষ্টি এবং আবহাওয়া জনিত কারণে ভেস্তে যাচ্ছে। ইতিমধ্যে শুক্রবার ইউএসএ বনাম আয়ারল্যান্ডের (USA vs Ireland) মতো একটি গুরুত্বপূর্ণ ম্যাচ ভেস্তে যাওয়ায় এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে পাকিস্তান। অন্যদিকে নেপাল এবং শ্রীলঙ্কা দলের জন্য স্বপ্নভঙ্গ করেছে বৃষ্টি।

শনিবার সন্ধ্যায় ফ্লোরিডায় অনুষ্ঠিত ভারত বনাম কানাডা (India vs Canada) ম্যাচটিও বৃষ্টির কারণে ভেস্তে গেছে। যদিও বৃষ্টির কারণে এই ম্যাচে কোনো দলের জন্য সমস্যার সৃষ্টি করেনি। কারণ আগেই সুপার ৮ পর্বের যোগ্যতা অর্জন করেছে ভারত। ওই ম্যাচে সমস্যা সৃষ্টি না হলেও, শনিবার রাতেই আরও একটি ম্যাচে দেখা গেল বৃষ্টির প্রকোপ। এই ম্যাচটিতে অ্যান্টিগুয়াতে মুখোমুখি হওয়ার কথা ইংল্যান্ড এবং নামিবিয়ার (England vs Namibia)।

এই ম্যাচটি গুরুত্বপূর্ণ হওয়ার কারণ, ম্যাচটির ফলাফল নির্ধারণ করবে ইংল্যান্ডের সুপার ৮ পর্বের যোগ্যতা অর্জনের জন্য। কারণ, ইতিমধ্যে ৫ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে স্কটল্যান্ড। এদিকে ইংল্যান্ডের অর্জন তিন ম্যাচে ৩ পয়েন্ট৷ এর আগে বৃষ্টির কারণে ইংল্যান্ড বনাম স্কটল্যান্ড ম্যাচটিতে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হয়েছিল। তবে এই ম্যাচটি ইংল্যান্ডের কাছে মরণ-বাঁচনের লড়াই, তাই আইসিসি তাদের সাধ্য মতো চেষ্টা করছে ম্যাচটি করানোর।

অন্ততপক্ষে ৫ ওভারের ম্যাচ হলেও, ইংল্যান্ড দল নিজেদের সেরা উজাড় করে দিয়ে সেই মুষ্টিবদ্ধ করতে চাইবে। কিন্তু বৃষ্টির বাড়বাড়ন্তের কারণে কিংবা মাঠে জল থাকার কারণে যদি ম্যাচটি না খেলা হয়, তাহলে দুই দলকেই তথা ইংল্যান্ড এবং নামিবিয়াকে ১ পয়েন্ট করে ভাগাভাগি করে দেওয়া হবে। আর এমনটা হলে এখানেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সফর শেষ হয়ে যাবে ইংল্যান্ডের, কারণ এই ম্যাচটি পরিত্যক্ত হলে ৪ পয়েন্টে শেষ করবে ইংল্যান্ড। সুতরাং, সেই সুযোগে রবিবার অস্ট্রেলিয়া বনাম স্কটল্যান্ড (Australia vs Scotland) ম্যাচের আগেই ‘বি’ গ্রুপের দ্বিতীয় দল হিসাবে সুপার ৮ পর্বের জন্য কোয়ালিফাই করবে স্কটল্যান্ড।

RELATED ARTICLES

Top Stories