HomeSportUEFA EURO 2024: আজ থেকে শুরু ইউরো ২০২৪, ২৪ দল বিশিষ্ট এই...

UEFA EURO 2024: আজ থেকে শুরু ইউরো ২০২৪, ২৪ দল বিশিষ্ট এই টুর্নামেন্টের সম্পূর্ণ সময়সূচী সহ লাইভ কোথায় দেখবেন জেনে নিন

ইউরো ২০২৪-এ সব গ্রুপের শীর্ষ দুই দল সরাসরি নকআউটে জায়গা পাবে। এ ছাড়া বাকি ১২টি দলের সেরা ৪টিও পরের রাউন্ডে যাওয়ার সুযোগ পাবে।

আজ থেকে শুরু হচ্ছে ইউরোপের সবচেয়ে বড় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ইউরো ২০২৪ (Euro 2024)। জার্মানিতে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে অংশ নেবে ২৪টি দল। স্বাগতিক জার্মানি ও স্কটল্যান্ডের (Germany vs Scotland) মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর। দলগুলোকে ছয়টি গ্রুপে ভাগ করা হয়েছে। আগামী ১৪ জুলাই বার্লিনে অনুষ্ঠিত হবে ইউরো কাপের ফাইনাল। এতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালির পাশাপাশি অংশ নিচ্ছে স্পেন, ইংল্যান্ড, জার্মানি, পর্তুগাল, ক্রোয়েশিয়া ও বেলজিয়ামের মতো বড় দলগুলো।

ইউরো 2024 এর গ্রুপ
গ্রুপ এ: জার্মানি, হাঙ্গেরি, সুইজারল্যান্ড, স্কটল্যান্ড
গ্রুপ ‘বি’: ইতালি, স্পেন, ক্রোয়েশিয়া, আলবেনিয়া।
গ্রুপ সি: ইংল্যান্ড, ডেনমার্ক, সার্বিয়া, স্লোভেনিয়া
গ্রুপ ডি: ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, পোল্যান্ড
গ্রুপ ই: বেলজিয়াম, ইউক্রেন, রোমানিয়া, স্লোভাকিয়া
গ্রুপ এফ: পর্তুগাল, তুরস্ক, চেক প্রজাতন্ত্র, জর্জিয়া

ইউরো ২০২৪-এ সব গ্রুপের শীর্ষ দুই দল সরাসরি নকআউটে জায়গা পাবে। এ ছাড়া বাকি ১২টি দলের সেরা ৪টিও পরের রাউন্ডে যাওয়ার সুযোগ পাবে। ৩০ জুন থেকে শুরু হবে নকআউট পর্বের ম্যাচগুলো। প্রি-কোয়ার্টার ফাইনাল, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল খেলা হবে। এই সময়ের মধ্যে মোট ৫১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রায় ৭১ হাজার দর্শক ধারণক্ষমতার বার্লিনের অলিম্পিয়াস্টাডিয়ানে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ইউরো কাপ ২০২৪ ভারতে লাইভ স্ট্রিমিং (Euro Cup 2024 Live Streaming In India) ভারতেও সম্প্রচারিত হবে ইউরো ২০২৪। এর সম্প্রচার সনি নেটওয়ার্কে দেখা যাবে। একই সঙ্গে সনি লাইভ অ্যাপেও স্ট্রিমিং করা যাবে।

RELATED ARTICLES

Most Popular