বালাজীর একটি ভুলে হাতছাড়া হয়েছিল KKR-এর তৃতীয় ট্রফি, কিভাবে? জানালেন গম্ভীর

Avatar

Published on:

KKR IPL Trophy

গৌতম গম্ভীর (Gautam Gambhir) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) অন্যতম সফল একজন অধিনায়ক। তার নেতৃত্বেই নাইট বাহিনী দুবার চ্যাম্পিয়ন হয়। এই বছর গম্ভীর কলকাতার হয়ে আবার মেন্টর হিসাবে ফিরে এসে দলে একাধিক পরিবর্তন ঘটিয়েছেন। তবে এবার এক সাক্ষাৎকারে নাইট রাইডার্সের অধিনায়ক থাকাকালীন গৌতম গম্ভীর পুরোনো স্মৃতি তুলে এনে ২০১১ সালে চ্যাম্পিয়ন না হতে পারার জন্য আফসোস করলেন।

২০১২ সালে কলকাতা নাইট রাইডার্স চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের ইতিহাসে প্রথম চ্যাম্পিয়ন হয়। ম্যাচে গৌতম গম্ভীরের নেতৃত্বে কলকাতা ৫ উইকেটে জয় তুলে নিয়েছিল। এরপর ২০১৪ সালে আবার গম্ভীরের নেতৃত্বে নাইট বাহিনী পাঞ্জাব কিংসকে ৩ উইকেটকে হারিয়ে দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টে সেরার শিরোপা ছিনিয়ে নেয়। তবে ২০১২ সালের আগেই কলকাতা চ্যাম্পিয়ন হতে পারতো। এবার এক সাক্ষাৎকারে গৌতম গম্ভীর এই রকম বিস্ফোরক মন্তব্য করলেন।

গৌতম গম্ভীর এই সাক্ষাৎকারে উল্লেখ করেছেন যে তিনি ২০১১ সালে গ্ৰুপ লিগের শেষ গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচের শেষ ওভারে জ্যাক ক্যালিসকে বল দিতে চেয়েছিলেন কিন্তু লক্ষ্মীপতি বালাজি (Lakshmipathy Balaji) নিজের ইচ্ছায় বল করেন। সেই ওভারে তিনি ২৩ রান দেন। যার ফলে মুম্বাই ৫ উইকেটে জয় তুলে নেয় এবং কলকাতা নাইট রাইডার্সকে লিগ পর্যায়ে তৃতীয় স্থানে শেষ করতে হয়। এছাড়াও ২০১১ সালে এলিমিনেটর ম্যাচে কলকাতার হয়ে বালাজি প্রথম ওভারেই বল করতে চেয়েছিলেন।

যার ফলে মুম্বাই ইন্ডিয়ান্স ৪ উইকেটে জয় তুলে নেয় এবং গৌতম গভীরের নেতৃত্বে কলকাতা প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হতে ব্যর্থ হয়। অন্যদিকে এই বছর আইপিএলে শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে নাইট বাহিনী দুরন্ত ফর্মে রয়েছে। এখনও পর্যন্ত তারা ৬ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকা দ্বিতীয় স্থানে অবস্থান করছে। কলকাতা নাইট রাইডার্স তাদের পরবর্তী ম্যাচে আগামীকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ইডেন গার্ডেন্সে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥