‘ও‌‌ কবে যে অবসর নেবে’, আইপিএলে একের পর এক ম্যাচজয়ী পারফরম্যান্সের পর বুমরাহর অবসরের দিন‌ গুনছেন বিশপ

Published on:

Jasprit Bumrah IPL 2024

জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা পেসারদের অন্যতম। যত সময় যাচ্ছে তিনি বল হাতে আরও ভয়ঙ্কর হয়ে উঠছেন। চলমান আইপিএলেও (IPL 2024) বুমরাহয়ের পারফরম্যান্স ভক্তদের মুগ্ধ করছে। গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষেও তিনি দুরন্ত বোলিংয়ের মাধ্যমে দলকে জয় এনে দেওয়ার জন্য সাহায্য করেন‌। এবার ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার এবং ক্রিকেট বিশেষজ্ঞ ইয়ান বিশপ (Ian Bishop) জসপ্রীত বুমরাহকে নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

চলমান আইপিএলে জসপ্রীত বুমরাহ মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) হয়ে এখনও পর্যন্ত ৭ ম্যাচে মোট ১৩ টি উইকেট সংগ্রহ করে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় শীর্ষে আছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি একাই ৪ ওভারে ২১ রান দিয়ে মোট ৫ উইকেট সংগ্রহ করে নেন। গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষেও জসপ্রীত প্রথম থেকেই চাপ সৃষ্টি করেন। গুরুত্বপূর্ণ ৩ উইকেট তুলে নিয়ে তিনি দলকে জয়ের লক্ষ্যে এগিয়ে দেন।

এবার ক্রিকেট বিশেষজ্ঞ ইয়ান বিশপ জসপ্রীত বুমরাহয়ের প্রশংসা করতে গিয়ে তাকে পেস বলের প্রফেসর হিসাবে উল্লেখ করলেন। বিশপ গতকাল নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে পোস্ট করে লেখেন, “যদি জসপ্রীত বুমরাহকে ফাস্ট বোলিংয়ের জন্য পিএইচডি ডিগ্রি দিতে পারতাম আমি দিতাম। তিনি অসাধারণ ভাবে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সংযোগ স্থাপন করতে পারেন, পেস বোলিংয়ের বিষয়ে অত্যন্ত জ্ঞানী এবং স্পষ্টভাবে তার কথা বলার দক্ষতা আছে।”

বিশপ আরও বলেন, “আমি দেশের প্রতিটি প্রান্তের প্রতিটি স্তরের শিক্ষার্থী তরুণ পেসারদের কাছে ওর বক্তৃতা পৌঁছে দিতে চাই। জসপ্রীতের অবসরের জন্য আমি অপেক্ষা করতে পারছি না।” এরপর তিনি হ্যাশট্যাগ দিয়ে প্রফেসর লিখে ভারতীয় এই অভিজ্ঞ পেসারকে এক অনন্য স্বীকৃতি দেন। উল্লেখ্য এখনও পর্যন্ত জসপ্রীত বুমরাহ ভারতের হয়ে ৮৯ টি একদিনের ম্যাচে ১৪৯ টি উইকেটের সঙ্গে ৬২ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৭৪ টি উইকেট সংগ্রহ করেছেন। এছাড়াও তার আইপিএলে ১২৭ ম্যাচে মোট ১৫৮ টি উইকেট সংগ্রহে আছে।

সঙ্গে থাকুন ➥