HomeSportIgor Stimac: কাতারের বিতর্কিত গোলে ক্ষোভ উগড়ে দিলেন ইগর, পাশে দাঁড়িয়ে সান্তনা...

Igor Stimac: কাতারের বিতর্কিত গোলে ক্ষোভ উগড়ে দিলেন ইগর, পাশে দাঁড়িয়ে সান্তনা দিলেন গুরপ্রীতদের

গতকাল কাতারের বিতর্কিত গোলটির পর ভারতীয় দল শেষ পর্যন্ত ম্যাচে ১-২ গোলে হারের সম্মুখীন হয়ে বিশ্বকাপের বাছাইপর্বের সমস্ত আশা শেষ করে।

ভারতীয় ফুটবল দল সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক মঞ্চে নিজেদের একটি শক্তিশালী জায়গা তৈরি করে নেওয়ার জন্য সমস্ত রকমভাবে লড়াই চালাচ্ছে। তবে গতকাল ২০২৬ ফিফা বিশ্বকাপের বাছাইপর্বের (FIFA World Cup 2026 Qualifier) দ্বিতীয় পর্যায়ের শেষ ম্যাচে কাতারের বিপক্ষে দুর্ভাগ্যজনকভাবে ব্লু বিগ্রেডরা (India vs Qatar Match) হারের সম্মুখীন হয়। তবে ম্যাচে ভারতীয় ফুটবলারদের দুরন্ত পারফরম্যান্সকে ভক্তরা কুর্নিশ জানাচ্ছেন। এবার ফুটবলারদের পাশে দাঁড়িয়ে ম্যাচে ঘটা বিতর্কিত গোলের বিষয়ে সরব হলেন ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)।

গতকাল গুরপ্রীত সিং সান্ধুর নেতৃত্বে ভারতীয় ফুটবল দল কাতারের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের ‘ডু ওর ডাই’ ম্যাচে মাঠে নামে। ম্যাচের গুরুত্বটিকে মাথায় রেখে সমস্ত ফুটবলাররা প্রথম থেকেই আক্রমণ শুরু করেন।প্রথমার্ধের ৩৭ মিনিটে লালিয়ানজুয়ালা ছাংতে দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন। এরপর ০-১ গোলে পিছিয়ে থেকে কাতার দ্বিতীয়ার্ধে লড়াই চালালেও গোলের মুখ খুলতে পারছিল না। এইরকম সময় ভারতীয় গোল পোস্টের সামনে গুরপ্রীতের হাতের ফাঁক দিয়ে বল মাঠের বাইরে চলে গেলেও সেখানে থেকে বল টেনে এনে কাতারের আয়মেন গোল করেন। এই বিতর্কিত গোলটির পর ব্লু বিগ্রেডরা শেষ পর্যন্ত ম্যাচে ১-২ গোলে হারের সম্মুখীন হয়ে সমস্ত আশা শেষ করে।

এরপর ম্যাচ শেষে ভারতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাচ এই বিষয়ে নিজের দলের ফুটবলারদের পাশে দাঁড়িয়ে বলেন,”আমার মনে হয় আমার ছেলেদের পারফরম্যান্স নিয়ে অভিযোগ করার কিছু নেই। তারা ম্যাচে অসাধারণ ছিল। সমস্ত ভারতীয় ভক্ত আজ তাদের দল নিয়ে গর্বিত হতে পারে। আমরা একটি শক্তিশালী দলের বিরুদ্ধে ক্রমাগত চাপ সৃষ্টির মাধ্যমে ম্যাচের বড়ো অংশের খেলা নিয়ন্ত্রণ করেছি। আপনি বলতে পারেন যে ভারতের সম্ভাবনা কাতারের চেয়ে ভালো ছিল।”

স্টিমাচ আরও বলেন, “কাতার আজ রাতে ভাগ্যবান ছিল।বিশেষ করে তারা ০-১ গোলে পিছিয়ে থেকে একটি নিয়মবহির্ভূত গোলে ফিরে আসে। পুরো বলটা মাঠের বাইরে চলে গেলেও গোল দেওয়া হয়। বর্তমান ফুটবলে এটা হওয়া উচিত নয় কারণ ওই গোলটি ম্যাচের সবকিছু বদলে দিয়েছে। এটা কাতারের সাথে ঘটলেও আমি একই কথা বলতাম। আমি কোনো অজুহাত খুঁজছি না‌। শুধু আমার খারাপ লাগছে ২৩ জন ফুটবলার তারা নিজেদের স্বপ্নকে বাঁচিয়ে রাখার জন্য কঠোর পরিশ্রম করেছেন কিন্তু তাদের স্বপ্নকে শেষ পর্যন্ত হত্যা করা হয় কারণ আমরা এই অপ্রীতিকর ঘটনাকে আটকাতে পারিনি।”

RELATED ARTICLES

Most Popular