HomeSportT20 World Cup 2024: বিশ্বকাপে মাঠে নামার আগেই বড় ধাক্কা পাকিস্তানের, প্রথম...

T20 World Cup 2024: বিশ্বকাপে মাঠে নামার আগেই বড় ধাক্কা পাকিস্তানের, প্রথম ম্যাচ থেকে ছিটকে গেল প্রধান অল রাউন্ডার

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) নিজেদের প্রথম ম্যাচে আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামবে পাকিস্তান। ম্যাচটি অনুষ্ঠিত হবে টেক্সাসের ডালাসে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে উঠেছিল পাকিস্তান। পাকিস্তানের বর্তমান ফর্ম ভালো না হলেও তারা যেকোনো মুহূর্তে কামব্যাক করতে পারে। কিন্তু এখন আমেরিকার বিপক্ষে ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের দলের প্রথম ম্যাচ খেলতে পারবেন না পাকিস্তানের শীর্ষস্থানীয় অলরাউন্ডার ইমাদ ওয়াসিম (Imad Wasim)। এমনটাই জানিয়েছেন দলের অধিনায়ক বাবর আজম। চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন ৩৫ বছর বয়সী ইমাদ। বাবর বলেন, ”ইমাদ ওয়াসিমের সাইড স্ট্রেইন আছে। দুর্ভাগ্যবশত এর অর্থ তিনি আমাদের উদ্বোধনী ম্যাচের জন্য উপলব্ধ থাকবেন না। ইমাদ প্রথম ম্যাচে খেলতে না পারলেও আমরা আশা করছি বাকি ম্যাচগুলোতেও সে দলের সঙ্গে যোগ দেবে।”

২০২৩ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ইমাদ ওয়াসিম। পাকিস্তান অধিনায়ক বাবর আজমের (Babar Azam) সঙ্গে তার সম্পর্ক ভালো ছিল না। শোনা যাচ্ছিল, এ কারণেই ইমাদ অবসর নিয়েছিলেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবসর থেকে ফিরে এসেছেন তিনি। পাকিস্তান সুপার লিগে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত। ইকোনমিকাল বোলিং করার পাশাপাশি লোয়ার অর্ডারে ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ অবদান রাখার সামর্থ্য রয়েছে ইমামের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ড সফরে গিয়েছিল পাকিস্তান। সেখানে ৪ ম্যাচের সিরিজ হেরে যায় তারা। একটি ম্যাচও জিততে পারেনি পাকিস্তান। তার আগে আয়ারল্যান্ডের বিপক্ষেও সিরিজ খেলেছিল পাকিস্তান। সেই সিরিজ জিতলেও প্রথম ম্যাচেই আয়ারল্যান্ডের কাছে হারের মুখ দেখতে হয়েছিল তাদের।

RELATED ARTICLES

Most Popular