HomeSportIndia va Kuwait: ছেত্রীর শেষ ম্যাচে সামনে কঠিন প্রতিপক্ষ, কেমন হবে ভারতের...

India va Kuwait: ছেত্রীর শেষ ম্যাচে সামনে কঠিন প্রতিপক্ষ, কেমন হবে ভারতের প্রথম একাদশ, দেখে নিন

আজ ফিফা বিশ্বকাপ যোগ্যতা অর্জনকারী পর্বে (FIFA World Cup 2026 Qualifiers) কুয়েতের বিরুদ্ধে (India vs Kuwait) নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে চলেছেন ভারতীয় ফুটবলের কিংবদন্তি সুনীল ছেত্রী (Sunil Chhetri)। কলকাতার সল্টলেকের বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত হবে ম্যাচটি। সন্ধ্যা ৭ টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচকে ঘিরে ভক্তদের উত্তেজনা তুঙ্গে।

৩৯ বছর বয়সী সুনীল ছেত্রী এই কলকাতাতে খেলেই কেরিয়ারের শুরু করেছিলেন। এমনকি শেষ ম্যাচও কলকাতাতেই খেলতে চলেছেন ভারতীয় ফুটবলের কিংবদন্তি। আর এই ম্যাচ দেখতে সকল ভারতীয় ফুটবলপ্রেমীরা স্টেডিয়ামে উপস্থিত হতে চান। মাঠে উপস্থিত থেকে অধিনায়ককে বিদায়ী অভ্যর্থনা জানানোর জন্য ইতিমধ্যে প্রস্তুত ফুটবলপ্রেমীরা। সূত্রের খবর অনুযায়ী, প্রায় ৬০০০০ এর অধিক দর্শক সুনীল ছেত্রীর অবসর ম্যাচটি দেখার জন্য মাঠে উপস্থিত থাকবেন।

২০০৫ সালের জুন মাসে পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলের যাত্রা শুরু হয়েছিল সুনীল ছেত্রী। এত তাড়াতাড়ি ১৯ টি বছর কেটে গেছে, যা হয়তো অনেকের ভাবনার বাইরে। তারপর থেকে সুনীল ছেত্রীর পা থেকে ৯৪ টি গোলের সাক্ষী থেকেছে বিশ্ববাসী। যাই হোক, আজকের ম্যাচটি ভারতীয় দলের জন্য খুব গুরুত্বপূর্ণ। কারন, তারা চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে কাতারের (১২ পয়েন্ট) পিছনে তথা গ্রুপ এ-তে দ্বিতীয় স্থানে রয়েছে। গোল ব্যবধানে ভারত এগিয়ে আছে আফগানিস্তানের থেকে। এছাড়া ভারতের আজকের প্রতিপক্ষ কুয়েত রয়েছে তিন পয়েন্টে।

ভারতের প্রথম একাদশ (Probable XI Of Indian Football Team):

গুরপ্রীত সিং সান্ধু (গোলরক্ষক), নিখিল পূজারি, আনোয়ার আলি, রাহুল ভেকে, শুভাশীষ বোস, অনিরুদ্ধ থাপা, জিকসন সিং, মনভীর সিং, ব্রেন্ডন ফার্নান্দেস, লালিয়ানজুয়ালা ছাংতে, সুনীল ছেত্রী (অধিনায়ক)।

RELATED ARTICLES

Most Popular