HomeSportবেরিয়ে গেলেন ISL শিল্ড জয়ী হাবাস, মোহনবাগানের নতুন হেড কোচ হিসেবে এলেন...

বেরিয়ে গেলেন ISL শিল্ড জয়ী হাবাস, মোহনবাগানের নতুন হেড কোচ হিসেবে এলেন ISL জয়ী স্প্যানিশ জায়ান্ট

এবারে ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2023-24) ইতিহাসে প্রথম বার লিগ শিল্ড জিতেছে মোহনবাগান সুপার জায়েন্টস (Mohunbagan Super Giants)। কিন্তু আইএসএল ফাইনালে মুম্বাই সিটি এফসির কাছে হার স্বীকার করতে হয় মোহনবাগানকে। যাই হোক, আজ থেকে আর সবুজ মেরুণ দলের প্রধান কোচের পদে থাকছেন না অ্যান্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। নতুন মরশুমে মোহনবাগানের কোচিং করতে দেখা যাবে আইএসএল জয়ী প্রাক্তন কোচকেই।

স্প্যানিশ কোচ জোসে মোলিনাকে (Jose Molina) নতুন কোচ হিসাবে দলের সঙ্গে চুক্তিবদ্ধ করান সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka)। এর আগে কলকাতার দলকেই কোচিং করিয়ে ছিলেন মোলিনা। সেই সময় অ্যাটলেটিকো দি কলকাতা (ATK) হয়ে কোচিং করিয়েছিলেন তিনি। তার কোচিংয়ে আইএসএল চ্যাম্পিয়নও হয়েছিল এটিকে। তাই এবার হাবাসের পর এই স্প্যানিশ কোচকে ফেরানোর সিদ্ধান্ত সবুজ মেরুণ শিবিরের।

স্প্যানিশ ফুটবল সংস্থার টেকনিক্যাল ডিরেক্টরও ছিলেন মোহনবাগানের নতুন কোচ জোসে মোলিনা। সবুজ মেরুন দলের কোচিংয়ের দায়িত্ব পেয়ে খুবই গর্ববোধ করেন মোলিনা। দলের কোচ হিসাবে যুক্ত হতেই স্প্যানিশ কোচ বলেন, “মোহনবাগান সুপার জায়েন্ট দলের মতো ঐতিহ্যশালী ক্লাবের কোচ হতে পেরে আমি সম্মানিত। চেষ্টা করবো ক্লাবকে আরও বেশি সাফল্য এনে দেওয়ার।”

উল্লেখ্য, গত মরশুমের শুরুতেই জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) কোচিংয়ের ডুরান্ড কাপ জিতেছিল মোহনবাগান সুপার জায়েন্ট। গত মরশুমে মোহনবাগানের লক্ষ্ ছিল এএফসি কাপে দুর্দান্ত পারফর্ম করা। জুয়ান ফেরান্দোর কোচিংয়ে মরশুমের শুরুটা ভালো হলেও, এএফসি কাপের গ্রুপ পর্বেই বিদায় নেয় মোহনবাগান। এরপর জুয়ান ফেরান্দোকে সরিয়ে আন্তোনিও লোপেজ হাবাসকে দায়িত্ব দেওয়া হয়। যদিও কলিঙ্গ সুপার কাপে ভালো পারফর্ম করতে পারেনি মোহনবাগান। এদিকে হাবাসের কোচিংয়ে লিগ শিল্ড জেতে তারা, কিন্তু তারপরেও স্বাস্থ্যের কথা ভেবে আর কোচ থাকতে রাজি নন হাবাস। তাই এবার মোলিনাকেই দলে সামিল করেছে মেরিনার্সরা।

RELATED ARTICLES

Most Popular