KKR vs PBKS: ইডেনে আবার সল্ট-নারিনের আতসবাজি, শেষে দুই আইয়ারের জুটিতে ২৬১-তে KKR

Avatar

Published on:

Kolkata Knight Riders score 261 runs against Punjab Kings Sunil Narine ipl 2024

আজ ইডেন গার্ডেন্সে পাঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে আইপিএলে (IPL 2024) নিজেদের অষ্টম ম্যাচ খেলতে নামে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। পয়েন্টস তালিকায় মজবুতী বানানোর জন্য এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল নাইটদের জন্য। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব।

কেকেআরের হয়ে ওপেন করতে আসেন ফিল সল্ট (Phil Salt) এবং সুনীল নারিন (Sunil Narine) । প্রতিদিনের মত এম্যাচেও দুজনে মিলে মারকাটারি শুরু করেন ইনিংসের। দুজনে মিলে একি ছন্দে দুদিক থেকে পাঞ্জাবের উপর প্রহার করতে থাকেন। পাওয়ারপ্লে শেষে বিনা উইকেট হারিয়ে ৭৬ রান তোলে এই জুটি।

নিজের দাপুটে আন্দাজে অষ্টম ওভারে মাত্র ২৩ বলে অর্ধশতরান পূরণ করেন নারিন। এরপর নবম ওভারে অর্ধশতরান‌ পূরণ করেন সল্ট। মাত্র ২৫ বলে নজিরটি গড়েন তিনি। তবে এখানেই থেমে থাকেনি এই জুটি। একই ছন্দে চলতে থাকে খেলা। ১০ ওভার শেষে ১৩৭ রান বোর্ডে তোলে কেকেআর।

১১ তম ওভারে ৩২ বলে‌ ৭১ রান করে প্যাভিলিয়নে ফেরেন নারিন। তবে বিপরীত দিকে তখনও প্রহার। মাত্র ৩৭ বলে ৭৫ রান করেন সল্ট। সল্টের উইকেটের পর ক্রিজে আসেন ভেঙ্কটেশ আইয়ার এবং আন্দ্রে রাসেল। দুজনে মিলে ধরে রাখেন ইনিংসের রানরেট। ম্যাচের ১৬তম ওভারেই ২০০ রানের গন্ডি পেরিয়ে যায় কেকেআর।

১৮তম ওভারে কারানকে টার্গেট করেন অধিনায়ক শ্রেয়াস। ৩টি ছক্কা এবং ১টি চারের মাধ্যমে ২৪ রান দেন তিনি। ২০ তম ওভারেই ২৫০ রানের গন্ডি পেরোয় নাইটরা। শেষ পর্যন্ত ভেঙ্কটেশ এবং রমনদীপ মিলে দলের স্কোর ২৬১ পৌঁছে দেন।

কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব কিংস স্কোরকার্ড – (Kolkata Knight Riders vs Punjab Kings Scorecard)

কেকেআর – ২৬১/৬

ফিল সল্ট – ৭৫(৩৭)

সঙ্গে থাকুন ➥