KKR vs PBKS Pitch Report: আজও কি ২০০+ পিচ, নাকি দেখা যাবে স্পিন, কেমন হতে চলেছে আজ ইডেনের উইকেট?

Avatar

Published on:

Kolkata Knight Riders vs Punjab Kings Kolkata ipl 2024 weather forecarst pitch report

আজ কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আইপিএলের (IPL 2024) ৪২ তম ম্যাচটি। যেখানে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং পাঞ্জাব কিংস (Kolkata Knight Riders vs Punjab Kings)। ৭ ম্যাচে ৫ ম্যাচ জয়ের পর আজ স্যাম কুরানদের হারিয়ে ষষ্ঠ জয়ের লক্ষ্য রেখে মাঠে নামবে শ্রেয়াস আইয়াররা। হোমগ্রাউন্ডে কোনোভাবেই দুই মূল্যবান পয়েন্ট হারাতে চায় না নাইটবাহিনী।

আবহাওয়ার পূর্বাভাস (Weather Forecast):

আজ কলকাতায় বৃষ্টির কোনোরকম সম্ভাবনা নেই আকাশ একেবারেই পরিস্কার থাকবে। আজ সন্ধ্যায় কলকাতার তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু বর্তমানে পশ্চিমবঙ্গে তীব্র দাবদাহের কারণে ওই তাপমাত্রা ৩৫ ডিগ্রি মতো অনুভব হবে। খুব ঘাম হবে। আর্দ্রতার পরিমাণ থাকবে ৭৮ শতাংশ। এছাড়া ১৫-১৮ কিমি প্রতি ঘন্টা বেগে বাতাস বইবে। সব মিলে আজ ভক্তরা বিনা বাঁধায় দারুণ একটি ম্যাচ দেখতে পাবেন।

পিচ রিপোর্ট (Pitch Report):

কলকাতার ইডেন গার্ডেন্সের পিচ সমতল হওয়ায় অনেক ক্ষেত্রে এখানে ব্যাটাররা সুবিধা পেয়ে থাকে৷ পাশাপাশি এই পিচে কিছুটা বাউন্স থাকায় পেসাররা প্রথমে নতুন বলের সাথে বেশ দাপট দেখাতে পারেন। অন্যদিকে খেলা যতই এগোবে, ততই পিচে স্পিনারদের প্রভাব দেখা যাবে। এই পিচের গড় স্কোর ১৯০ রান।

শেষ দুই ম্যাচে এই পিচে ২২০ এর অধিক রান করার পরেও দ্বিতীয় ইনিংসের শেষবল পর্যন্ত খেলাটি জীবিত ছিল। যাই হোক, পিচ ওই একই ধারাবাহিকতার হতে চলেছে। যেহেতু, গত ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়ে এসেছে কেকেআর। অন্যদিকে মনে করা হচ্ছে, যে দল টসে জিতবে, তারা কোনোদিকে না তাকিয়ে প্রথমে ফিল্ডিং করতে চাইবে। কারণ, রাত বাড়ার সাথে সাথে কুয়াশার কারণে দ্বিতীয় ইনিংসে বোলাররা বলকে ঠিকঠাক আয়ত্ত করতে পারেন না। সেই দিক থেকে দেখলেও, প্রথমে বল নিতে পারে টস বিজয়ী দল।

সঙ্গে থাকুন ➥