HomeSportLionel Messi: ২০২৬ ফিফা বিশ্বকাপ কি খেলবেন মেসি? ফুটবল বিশ্বের সবচেয়ে বড়...

Lionel Messi: ২০২৬ ফিফা বিশ্বকাপ কি খেলবেন মেসি? ফুটবল বিশ্বের সবচেয়ে বড় প্রশ্নের উত্তর এবার নিজেই দিলেন

আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে দিয়েগো ম্যারাডোনার পর যদি কোনো ফুটবলারের সবচেয়ে বেশি অবদান থাকে তাহলে তিনি নিঃসন্দেহে লিওনেল মেসি (Lionel Messi)। শুধুমাত্র আর্জেন্টিনার ফুটবলকেই নয় আধুনিক বিশ্ব ফুটবলকে মেসি নতুন করে দিশা দেখাচ্ছেন। তবে বয়স যেকোনো ফুটবলারদেরকেই খেলা চালিয়ে যাওয়ার ক্ষেত্রে বাঁধা তৈরি করে। তাই স্বাভাবিকভাবেই মেসি পরবর্তী বিশ্বকাপ (FIFA World Cup 2026) খেলবেন কিনা তা নিয়ে দীর্ঘদিন ফুটবল মহলে আলোচনা চলছে। এবার তিনি এই বিষয়ে নিজেই স্পষ্ট উত্তর দিলেন।

২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপ এখনও ফুটবল প্রেমীদের মনে তাজা হয়ে আছে। এই বিশ্বকাপে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা দূরন্ত পারফরম্যান্স করে। এর ফলে ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্টে মেসি একাই ৭ টি গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। বর্তমানে ৩৬ বছর বয়সী এই তারকা ফুটবলার ইন্টার মিয়ামির হয়ে এখনও দুরন্ত ফর্মে আছেন। তিনি আসন্ন কোপা আমেরিকাতেও নীল-সাদা জার্সি পড়ে মাঠে নামতে চলেছেন।

তার আগেই এবার এক আলাপচারিতায় লিওনেল মেসি ২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন কিনা তা নিয়ে নিজের মতামত জানলেন। তিনি বলেন, “এটা নির্ভর করবে আমি কেমন অনুভব করছি, আমি শারীরিকভাবে কেমন আছি এবং সেই মূহূর্তে আমার বাস্তবতা কী বলছে তার ওপর। এখনও অনেক সময় বাকি আছে। তবে সময় দ্রুত চলে যায় কিন্তু যেহেতু এখনও কিছু সময় আছে তাই আমি জানি না সেই মুহূর্তে কেমন থাকবো। বয়স মাত্র একটা সংখ্যা হলেও আসলে এই বাস্তবতাকে মেনে নিতে হবে।”

মেসি আরও বলেন, “এখন যে ম্যাচগুলি খেলব সেগুলি আমি ইউরোপে ফ্রান্স হোক বা স্পেনে প্রতি ৩ দিনে প্রতিযোগিতামূলক চ্যাম্পিয়নস লিগগুলিতে যেমন খেলতাম সেইরকম হবে না। এটা সম্পূর্ণ নির্ভর করবে আমি কেমন অনুভব করছি এবং সতীর্থদের পাশে থাকা অবস্থায় আমি কীরকম খেলতে পারছি তার ওপর। আমি এখনও সেই স্তর ধরে রাখতে পারছি কিনা..দেখা যাক!” উল্লেখ্য এখনও পর্যন্ত লিওনেল মেসি ক্লাব ফুটবলে ৮৩৩ টি গোল করেছেন। এছাড়াও তিনি দেশের হয়ে মোট ১০৬ টি গোল করে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা হিসাবে তৃতীয় স্থানে আছেন।

RELATED ARTICLES

Most Popular