HomeSportLionel Messi: কোপার আগেই ঝলক দেখালেন মেসি, গুয়েতেমালাকে উড়িয়ে দিয়ে বিশাল জয়...

Lionel Messi: কোপার আগেই ঝলক দেখালেন মেসি, গুয়েতেমালাকে উড়িয়ে দিয়ে বিশাল জয় আর্জেন্টিনার

বয়সটা ৩৭ বছরের কাছাকাছি পৌঁছে গেলেও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি বিশ্ব ফুটবলে এখনও সমানভাবে চর্চায় আছেন। আজকের ম্যাচেও তিনি গুয়াতেমালার বিপক্ষে অসাধারণ কিছু গোল করে আবার ফুটবল ভক্তদের কোপা আমেরিকার আগে আত্মবিশ্বাস জোগালেন।

আজ থেকে শুরু হয়ে গেছে উয়েফা ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ। এরপর আর কিছুদিন পরেই কোপা আমেরিকার (Copa America 2024) গুরুত্বপূর্ণ মহারণে প্রিয় দলগুলি মাঠে নামবে। তবে তার আগেই এই দলগুলি এখন শেষ মূহুর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। আজ এক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনা গুয়াতেমালার (Argentina vs Guatemala Match) বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে অসাধারণ পারফরম্যান্স করে কোপা আমেরিকা শুরু হওয়ার আগেই এবার নীল-সাদা জার্সিরা রীতিমতো জ্বলে উঠলো‌।

বয়সটা ৩৭ বছরের কাছাকাছি পৌঁছে গেলেও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি (Lionel Messi) বিশ্ব ফুটবলে এখনও সমানভাবে চর্চায় আছেন। আজকের ম্যাচেও তিনি অসাধারণ কিছু গোল করে আবার ফুটবল ভক্তদের কোপা আমেরিকার আগে আত্মবিশ্বাস জোগালেন। আর্জেন্টিনা এবং গুয়াতেমালার মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি মেরিল্যান্ডের ফেডেক্স স্টেডিয়ামে সকাল ৫.৩০ থেকে শুরু হয়েছিল। ম্যাচ শুরুর মাত্র ৪ মিনিটেই আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজ (Lautaro Martínez) ভুল করে গুয়াতেমালার পক্ষে একটি গোল দিয়ে বসেন।

তবে আর্জেন্টিনা দ্রুত ম্যাচে ফিরে আসে। মাত্র ১২ মিনিটেই বিপক্ষের গোলকিপারের ভুলের সুযোগ নিয়ে লিওনেল মেসি সহজেই একটি দুরন্ত গোল করে দলকে সমতা এনে দেন। এরপরে ম্যাচের বাকি সময়টা জুড়ে ছিল নীল-সাদার দাপট। ম্যাচের ৩৯ মিনিটে ভ্যালেন্টিন কার্বোনিকে বক্সের মধ্যে বিপদজনক ট্যাকল করায় আর্জেন্টিনা একটি পেনাল্টি আদায় করে নেয়। ফলে প্রথমার্ধেই লাউতারো মার্টিনেজ (Lautaro Martínez) পেনাল্টি থেকে দুরন্ত গোল করে আর্জেন্টিনাকে ২-১ গোলে এগিয়ে দেন‌।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও আর্জেন্টিনা ম্যাচে নিজেদের প্রভাব বজায় রাখে। ৬৬ মিনিটে লিওনেল মেসির বাড়ানো নিশ্চিত বলে মার্টিনেজ ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করে দলকে আরও এগিয়ে দেন। এরপর ম্যাচের ৭৭ মিনিটে ডি মারিয়ার (Di María) বাড়ানো বলে ফুটবলের রাজপুত্র মেসি পায়ের জাদুতে শেষ পেরেকটি পুঁতে দেন। এর ফলে কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা ৪-১ গোলে গুয়াতেমালাকে হারিয়ে এখন থেকেই ফুটবল প্রেমীদের উন্মাদনা অনেকটাই বাড়িয়ে দিলো।

RELATED ARTICLES

Most Popular