HomeSportআজ শেষবার নীল জার্সি পরবেন সুনীল, শুভকামনা জানালেন ক্রোয়েশিয়ার এল মডরিচ

আজ শেষবার নীল জার্সি পরবেন সুনীল, শুভকামনা জানালেন ক্রোয়েশিয়ার এল মডরিচ

বিশ্ব ফুটবলে ভারতীয় দল দীর্ঘদিন ধরে নিজেদের জায়গা করে নেওয়ার জন্য লড়াই চালাচ্ছে। সাম্প্রতিক সময় এই দলের হয়ে সুনীল ছেত্রীর অবদান সবচেয়ে বেশি উল্লেখযোগ্য। তিনি বছরের পর বছর ধরে একাই ব্লু বিগ্রেডদের নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে গেছেন। তবে বয়সের কারণে কোথাও গিয়ে খেলোয়াড়দের থামতেই হয়। আজ বিশ্বকাপের বাছাইপর্বের (2026 FIFA World Cup and 2027 Asian Cup qualifiers) গুরুত্বপূর্ণ ম্যাচ দিয়ে ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী নিজের আন্তর্জাতিক ফুটবল জীবনের ইতি টানতে চলেছেন। এবার, এর মধ্যেই ক্রোয়েশিয়ার ফুটবল অধিনায়ক লুকা মডরিচ (Luka Modrić) ভারতীয় অধিনায়ককে শুভেচ্ছা জানালেন।

বর্তমানে ভারতীয় দল ২০২৬ ফিফা বিশ্বকাপ এবং ২০২৭ এশিয়ান কাপের বাছাইপর্বে দুরন্ত পারফরম্যান্স করে পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে। ব্লু বিগ্রেডরা এই টুর্নামেন্টের দ্বিতীয় পর্যায়ে গ্রুপ ‘এ’-তে ৪ ম্যাচের মধ্যে ১ ম্যাচে জয় এবং ১ ম্যাচে ড্র করার সঙ্গে সঙ্গে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে। ফলে আজ কলকাতার যুবভারতী স্টেডিয়ামে কুয়েতের বিপক্ষে ভারতের (India vs Kuwait match) ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। তবে এই ম্যাচ ৩৯ বছর বয়সী তারকা ফুটবলার সুনীল ছেত্রীর শেষ ম্যাচ হতে যাওয়ায় আরও ফুটবলপ্রেমীদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে।

এর সঙ্গেই গতকাল ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচ (Igor Stimac) নিজের এক্স অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন। এই ভিডিওটিতে ক্রোয়েশিয়ার ফুটবল অধিনায়ক এবং বিশ্ব ফুটবলের অন্যতম তারকা লুকা মডরিচ সুনীল ছেত্রীর এই গুরুত্বপূর্ণ শেষে ম্যাচের আগে শুভেচ্ছা বার্তা দেন। তিনি বলেন, “নমস্কার সুনীল ছেত্রী। তোমার শেষ আন্তর্জাতিক ম্যাচের জন্য তোমাকে শুভেচ্ছা জানাই এবং তোমার এই দীর্ঘ ফুটবল জীবনের প্রতিও আমি অভিনন্দন জানাচ্ছি।”

লুকা মডরিচ আরও বলেন, “তুমি এই খেলার একজন কিংবদন্তী। এই তারকা ফুটবলারের ছবিটা ধরে রেখে আশা করি তুমি তোমার শেষ ম্যাচকে বিশেষ স্মরণীয় করে রাখবে। ক্রোয়েশিয়া থেকে অনেক অনেক শুভেচ্ছা রইল।” উল্লেখ্য সুনীল ছেত্রী এই মুহূর্তে সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতা হিসাবে আর্জেন্টিনার কিংবদন্তি লিওনেল মেসির পর চতুর্থ স্থানে অবস্থান করছেন। তিনি এখনও পর্যন্ত ১৫০ টি আন্তর্জাতিক ম্যাচে মোট ৯৪ টি গোল করেছেন। ফলে আজ শেষ ম্যাচে সুনীল ছেত্রী এই গোল সংখ্যা আরও বাড়িয়ে নিতে চাইবেন।

RELATED ARTICLES

Most Popular