PBKS vs MI: আরো একবার শেষ ওভারে হার পাঞ্জাবের, টানটান ম্যাচে জয় ছিনিয়ে নিল হার্দিকরা

Published on:

Mumbai Indians beat Punjab Kings by 9 runs on a last over thriller match and mi grabs 2 points IPL 2024

আইপিএল ২০২৪ (IPL 2024) এখন শীর্ষ পর্যায়ে। আজ আবারও এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকলো ক্রিকেটবিশ্ব। আজ চন্ডীগড়ের মুল্লানপুর ক্রিকেট স্টেডিয়ামে টানটান উত্তেজনাপূর্ন ম্যাচে শেষ ওভারে পাঞ্জাব কিংসকে (Punjab Kings) মাত্র ৯ রানে হারিয়ে জয়লাভ করলো মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই জয়ের সাথে এখনো নিজেদের প্লে অফে যাওয়ার সুযোগ বাঁচিয়ে রাখলো মুম্বাই ইন্ডিয়ান্স।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল পাঞ্জাব কিংস। লক্ষ্য তাড়া করার পরিকল্পনা ছিল স্যাম কুরানদের। এদিকে প্রথমে ব্যাট করতে এসে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স। যার মধ্যে ৫৩ বলে ৭৮ রান করেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এছাড়া রোহিত শর্মার ব্যাট থেকে আসে ৩৬ এবং তিলক বর্মার ব্যাট থেকে আসে ৩৪ রান। এই মূল্যবান ইনিংস গুলির ভিত্তিতে ওই রানে পৌঁছায় তারা। এদিকে আজ বল হাতে ৩ উইকেট ডিকার করেন হার্শাল প্যাটেল।

পাঞ্জাব কিংসকে এই ম্যাচ জিততে হলে ২০ ওভারে ১৯৩ রান তুলতে হতো। কিন্তু ওই রান তাড়া করতে এসে প্রথমেই তিন ওভারের মধ্যে মাত্র ১৪ রানে ৪ উইকেটের পতন হয় পাঞ্জাবের। প্রথমেই পাঞ্জাব কিংসের মেরুদন্ড ভেঙ্গে দেয় মুম্বাই ইন্ডিয়ান্সের বোলাররা। এখান থেকে পাঞ্জাবের জয় স্বপ্নের মতো ছিল। কিন্তু শশাঙ্ক সিং (Shashank Singh) এবং হরপ্রীত সিং জুটি ম্যাচটিকে কিছুটা এগিয়ে নিয়ে যান। তবে হরপ্রীত সিং ১৩ রান করে আউট হয়ে যান।

এরপর শশাঙ্কের সাথ দিতে ক্রিজে আসেন আশুতোষ শর্মা (Ashutosh Sharma)। এই জুটি ক্রিজে বেশ কিছুটা সময় দাপট দেখান ক্রিজে। একমুহূর্তের জন্য মুম্বাইয়ের বোলারদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দেন এই জুটি। শেষমেষ শশাঙ্ক ২৫ বলে ৪১ রান করে জসপ্রীত বুমরাহ-র শিকার হন। এখান থেকে দলের দায়িত্ব এসে পড়ে আশুতোষ এবং হরপ্রীত ব্রারের উপর। আশুতোষ ২৮ বলে ৬১ রান করে ম্যাচকে জয়ের মুখে নিয়ে যান ঠিকই, কিন্তু দলকে জিততে ২৫ রান প্রয়োজন, এমন সময়ে জেরাল্ড কোয়েটজির শিকার হন তিনি। তারপর ব্রার এবং হার্শাল দুইজনে মিলে চেষ্টা করলেও, ব্রার ২১ রান করে আউট হয়ে যান। শেষে হার্শাল এবং কাগিসো রাবাডা মিলে সম্পূর্ণ চেষ্টা করার পরেও দলকে জেতাতে পারেননি। শেষমেষ ম্যাচটি ৯ রানে জয়লাভ করে মুম্বাই ইন্ডিয়ান্স। এদিকে বল হাতে আজ মুম্বাইয়ের জার্সিতে ৩ টি করে উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ এবং জেরাল্ড কোয়েটজি।

পাঞ্জাব কিংস বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের স্কোরকার্ড (Punjab Kings vs Mumbai Indians Match Scorecard):

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৯২/৭ (২০ ওভার)

পাঞ্জাব কিংস: ১৮৩ (১৯.১ ওভার)

ম্যাচটি মুম্বাই ইন্ডিয়ান্স ৯ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥