HomeSportCAN vs PAK: বিশ্বকাপে পাকিস্তানের প্রথম জয়, কানাডাকে হারিয়ে এখনো সুপার এইটের...

CAN vs PAK: বিশ্বকাপে পাকিস্তানের প্রথম জয়, কানাডাকে হারিয়ে এখনো সুপার এইটের দৌড়ে বাবররা

ডু অর ডাই ম্যাচে কানাডাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) প্রথম জয় তুলে নিয়েছে পাকিস্তান। সেই সঙ্গে ‘এ’ গ্রুপ থেকে সুপার ,এইটে ওঠার আশাও বেঁচে আছে বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোম্পানির। পাকিস্তান সাত উইকেটে ম্যাচ জিতে নেয় কিন্তু ১০৭ রানের ছোটো লক্ষ্য অর্জন করতেও তারা ১৭.৩ ওভার নিয়েছিল যার কারণে তাদের নেট রান রেট যতটা দরকার ছিল ততটা বাড়তে পারেনি। সর্বোচ্চ ৫৩ রান করেন মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে, যা তার ধীর উইকেটের জন্য সমালোচনার মুখে ছিল, সেখানে কানাডা টসে হেরে প্রথমে ব্যাট করে ১০৬ রান করে। ওপেনার অ্যারন জনসন দুর্দান্ত হাফসেঞ্চুরি খেলেন। এছাড়া মোহাম্মদ আমির ও হারিস রউফ ২টি করে এবং শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ ১টি করে উইকেট নেন।

এই ম্যাচটি পাকিস্তানের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল কারণ প্রথম দুই ম্যাচ হারের পর তাদের বাকি দুই ম্যাচ বড় ব্যবধানে জিততে হবে এবং নির্ভর করতে হবে অন্য দলগুলোর ফলাফলের ওপর। এই জয়ে তিন ম্যাচে এক জয়, দুই হার ও দুই পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের তিন নম্বরে আছে পাকিস্তান। তাদের নেট রান রেট ০.১৯, আমেরিকার নেট রান রেট ০.৬২৬ এবং তারা দুটি ম্যাচই জিতেছে। ভারত গ্রুপের টেবিল টপার, তাদের উভয় ম্যাচ জিতে নেট রান রেট ১.৪৫৫। গ্রুপের অন্য দুই দল কানাডা ও আয়ারল্যান্ড সুপার এইট থেকে প্রায় বাদ বলেই ধরা যায়। যুক্তরাষ্ট্র তাদের বাকি দুই ম্যাচের একটিতে জিতলেই পাকিস্তানকে পিছনে ফেলে সুপার এইটে পৌঁছে যাবে তারা।

কানাডার হয়ে ওপেনার অ্যারন জনসন ৪৪ বলে ৪টি চার ও ৪টি ছক্কায় ৫২ রান করেন। জনসন ছাড়াও কলিম সানা লোয়ার অর্ডারে ১৪ বলে অপরাজিত ১৩ রানের ইনিংস খেলেন এবং অধিনায়ক সাদ বিন জাফরের (১০) সঙ্গে ১৪ রান ও ডি হেলিগারের (৯*) সঙ্গে অপরাজিত ১৯ রানের জুটি গড়ে দলের স্কোরে ১০০ রানে পৌঁছে যান। ১০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম থছকেই সংযমের সাথে খেলে পাকিস্তান। শেষ পর্যন্ত ক্রিজে টিকে থেকে দলকে জয় এনে দেন রিজওয়ান।

RELATED ARTICLES

Most Popular