HomeSportবিশ্বকাপের মাঝেই জাঁকজমকপূর্ণ ডিনারে যাওয়ার কথা ছিল পাকিস্তান প্লেয়ারদের, USA-এর কাছে হারতেই...

বিশ্বকাপের মাঝেই জাঁকজমকপূর্ণ ডিনারে যাওয়ার কথা ছিল পাকিস্তান প্লেয়ারদের, USA-এর কাছে হারতেই বাতিল হল ইভেন্ট

বৃহঃস্পতিবার চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) অভিযান শুরু করেছে পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team)। তবে পাকিস্তানের শুরুটা খুব একটা ভালো হয়নি। গতকাল ডালাসে ইউএসএর (Pakistan vs USA) মুখোমুখি হয়েছিল বাবর আজমরা (Babar Azam)। কিন্তু ইউএসএর মতো দলের কাছে সুপার ওভারে হেরে যায় পাকিস্তান। আর এই হারের কারণে পাকিস্তান শিবিরের আবহাওয়া বিষণ্ণ হয়ে পড়েছে।

এই ম্যাচের পর নিউইয়র্কে গালা ডিনার করতে যাওয়ার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। এমনকি ওই হলে পাকিস্তানের ক্রিকেটারদের সাথে ভক্তদের সাক্ষাতের সুযোগও পাওয়া যেত, কিন্তু ইউএসএর কাছে লজ্জার হারের কারণে আপাতত বাতিল করা হয়েছে সেই গালা ডিনারের পরিকল্পনা। একদিন আগেই খুব সুন্দর সময় কাটালেও, বর্তমানে দুঃস্বপ্নের মতো কাটছে তাদের। বর্তমানে সুপার ৮ এর যোগ্যতাঅর্জন তাদেরকে একটা হুমকির দিকে ঠেলে দিয়েছে।

গতকাল ইউএসএর বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে ২০ ওভারে ১৫৯ রান করে পাকিস্তান। যার মধ্যে বাবর আজমের ব্যাট থেকে আসে ৪৪ রান এবং অন্যদিকে সাদাব খান ৪০ রান করেন। যদিও ব্যাট করতে এসে এর জবাবে মোনাঙ্ক প্যাটেলের ৫০ রান, অ্যারন জোন্সের ৩৬ রান এবং অ্যান্দ্রিজ গৌসের ৩৫ রানের ভিত্তিতে স্কোর সমান করে ইউএসএ। এরপর সুপার ওভারে পাকিস্তানকে ১৯ রানের লক্ষ্য দেয় ইউএসএ। এর উত্তরে ১৩ রানে শেষ করে পাকিস্তান। আর এর ফলস্বরূপ প্রথম ম্যাচেই হার দিয়ে শুরু করতে হয়েছে পাকিস্তানকে।

এখন পাকিস্তানের সামনে সুপার ৮ এর অঙ্ক বেশ জটিল। এদিকে আগামী ৯ জুন তথা রবিবার ভারতের বিরুদ্ধে (India vs Pakistan) খেলতে নামবে পাকিস্তান। ওই ম্যাচের ফলাফল নিশ্চিত করে দেবে পাকিস্তান আদৌ সুপার ৮ এর যোগ্যতাঅর্জন করবে কিনা। অন্যদিকে ইউএসএ দুই ম্যাচে দুটিতেই জয়লাভ করে ৪ পয়েন্টস নিজেদের নাম করে নিয়েছে। এই মুহুর্তে পাকিস্তানকে সুপার ৮ এর যোগ্যতাঅর্জন করতে হলে বাকি তিন ম্যাচে তিনটিতেই জয়লাভ করতে হবে।

RELATED ARTICLES

Most Popular