KKR vs PBKS: টি-২০ ক্রিকেটের সবচেয়ে সফল রানচেস! নাইট বোলারদের ঘুম উড়িয়ে অসম্ভবকে সম্ভব করল PBKS

Avatar

Published on:

punjab-kings-create-history-as-they-chase-record-262-against-kolkata-knight-riders-ipl-2024

আজ ইডেন গার্ডেন্সে পাঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে আইপিএলে (IPL 2024) নিজেদের অষ্টম ম্যাচ খেলতে নামে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। পয়েন্টস তালিকায় মজবুতী বানানোর জন্য এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল দুই দলের জন্য। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব।

আর প্রথমেই পাঞ্জাবের এই সিদ্ধান্ত ভুল বলে প্রমানিত হয়। কেকেআরের দুই ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারিন মিলে আরো একবার ইডেনে ঝড় তোলেন। দুজনে মিলে প্রথম উইকেটে ১৩৮ রানের পার্টনারশিপ করেন। তাদের দুজন ফিরে যাওয়ার পরেও একি রানগতি বজায় রাখে নাইটরা। শেষে ভেঙ্কটেশ আইয়ার এবং শ্রেয়াস আইয়ারের আতসবাজিতে পাঞ্জাবকে ২৬৩ রানের বিরাট লক্ষ্য দেয় কেকেআর।

এত বড় লক্ষ্য এর আগে কোনোদিন চেস না হলেও প্রথম থেকেই অবিশ্বাস্য ব্যাটিং শুরু করে পাঞ্জাবের দুই ওপেনার প্রভসিমরান সিং এবং জনি বেয়ারস্টো (Jonny Bairstow)। পাওয়ারপ্লে শেষে ১ উইকেট হারিয়ে ৯৩ রান বোর্ডে তোলে কিংসরা। দূর্ভাগ্যবশত প্রভসিমরান রান আউট হলেও অপর দিক থেকে প্রহার জারি রাখেন বেয়ারস্টো।

মাত্র ১০ ওভারে ১৩২ রানে পৌঁছে যায় কিংসরা। এরপর বেয়ারস্টো এবং শশাঙ্ক সিংয়ের (Sashank Singh) দাপুটে ইনিংসে খুব সহজেই লক্ষ্যের দিকে অগ্রসর হতে থাকে। প্রতি ওভারেই বড় রান দিতে থাকে ব্যাটসম্যানরা। বেয়ারস্টোর ১০৮ এবং শশাঙ্কের ৬৮ রানের দৌলতে ১৮.৩ ওভারেই লক্ষ্যভেদ করে ফেলে পাঞ্জাব। এটা সবধরনের টি-২০তে সবচেয়ে সফল রানচেস।

কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব কিংস স্কোরকার্ড (Kolkata Knight Riders vs Punjab Kings Scorecard)

কেকেআর – ২৬১/৬

পাঞ্জাব কিংস- ২৬২/২
জনি বেয়ারস্টো – ১০৮(৪৮)*

৮ উইকেটে জয়ী পাঞ্জাব কিংস।

সঙ্গে থাকুন ➥