HomeSportIndia vs Qatar: রেফারির ক্ষমাহীন ভুলে স্বপ্নভঙ্গ ভারতের, আবারও অধরা বিশ্বকাপ, দ্বিতীয়...

India vs Qatar: রেফারির ক্ষমাহীন ভুলে স্বপ্নভঙ্গ ভারতের, আবারও অধরা বিশ্বকাপ, দ্বিতীয় পর্বেই বিদায় ব্লু-টাইগারদের

এবারের ফিফা বিশ্বকাপ (FIFA World Cup 2026) খেলা স্বপ্নই থেকে গেল ভারতীয় ফুটবল দলের। কোচ ইগর স্টিমাচ (Igor Stimac) ভারতকে ফিফা বিশ্বকাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে নিয়ে যাওয়ার বিষয়ে বেশ আত্মবিশ্বাসী থাকলেও, সে আর কার্যত সফল হল না। আজ কাতারের দোহাতে কাতার কাছে ২-১ গোলে হেরে দ্বিতীয় রাউন্ড (FIFA World Cup Qualifers Second Round) খেলেই বিদায় নিতে হল ভারতীয় দলকে। গতসপ্তাহে কলকাতার মাটিতে কুয়েতের বিরুদ্ধে ম্যাচেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন ভারতীয় ফুটবলের কিংবদন্তি সুনীল ছেত্রী (Sunil Chhetri)। আজ সুনীলকে ছাড়াই খেলতে নেমেছিল ভারতীয় দল

কাতারের রাজধানী দোহার জাসিম বিন হামাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় আজকের কাতার বনাম ভারত (Qatar vs India) ম্যাচটি । আর এই ম্যাচে প্রথম দিকে বেশ দাপট দেখায় কাতার। প্রথমে ২ মিনিট এবং পরে ১০ মিনিটে গোল রক্ষা করেন ভারতীয় দলের অধিনায়ক গুরুপ্রীত সিং সান্ধু (Gurpreet Singh Sandhu)। স্বাগতিকরা প্রথম দিকে ম্যাচে দাপট দেখালেও, এরপর ভার‍ত ধীরে ধীরে গোলের সুযোগ তৈরী করে। ম্যাচের মাত্র ৩৭ মিনিটের মাথায় গোলের মুখ দেখে ভারত। গোলটি করেন লালিয়ানজুয়ালা ছাংতে (Lalianzuala Chhangte)।

৩৭ মিনিটে গোল দিয়েই প্রথমার্ধে এগিয়ে যায় ব্লু-ব্রিগেড। এরপর শত চেষ্টা করেও, প্রথমার্ধ শেষ হওয়ার বাকি সময়ের মধ্যে গোল দিতে পারেনি কাতার। হাফটাইমের কিছুক্ষণ বিরতির পর আবারও মাঠে নামে উভয় দল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফের গোলের তল্লাশি শুরু করে কাতার। তবে বারংবার তাদের সেই সুযোগ মিস হয়। অন্যদিকে ভারতও ওইসময়ে বেশ কিছু ভুল করে বসে।

শেষমেষ ম্যাচের ৭৩ মিনিটের মাথায় প্রথম গোল করে কাতার। দীর্ঘসময়ের অপেক্ষার অবসান ঘটিয়ে দলকে সমতায় ফেরান ইউসুফ আইমেন (Yusuf Aymen)। যদিও গোলটি নিয়ে মাঠে বেশ সমস্যা দেখা দেয়, পরে খতিয়ে দেখতে গিয়ে দেখা যায়, বলটি গোলপোস্টেরর পিছনের লাইন ক্রস করে যায়। কিন্তু ভারতীয় গোলরক্ষক গুরুপ্রীত গোলটি বাতিল করার দাবী করলেও, তা করা হয়নি। অন্যদিকে ম্যাচের শেষের দিকে এসে ৮৫ মিনিটের মাথায় ফের গোল হজম করে ভারতীয় দল। এবার গোলটি করেন কাতারের আল রাওয়ি (Al Rawi)। তারপর নির্ধারিত সময়ের মধ্যে আর কোনো গোল না আসায় ম্যাচটি ২-১ গোলে হারতে হয় ভারতীয় দলকে।

RELATED ARTICLES

Most Popular