নাইটদের আসল অধিনায়ক কে? শ্রেয়াস নাকি গম্ভীর? দলের অন্দরের আবহাওয়া কেমন? প্রকাশ্যে গোপন তথ্য

Avatar

Published on:

Gautam Gambhir KKR Captain

গত বছর হতাশাজনক পারফরমেন্স করলেও এই বছর আইপিএলে (IPL 2024) দুরন্ত লড়াই করে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ঘুরে দাঁড়িয়েছে। নতুন মেন্টর হিসাবে গৌতম গম্ভীর (Gautam Gambhir) দলে যোগ দেওয়ায় ইতিমধ্যেই একাধিক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। অন্যদিকে অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) চোট সারিয়ে দলে ফিরে এসে নতুন করে প্রাণ সঞ্চার করেছেন। এবার নাইট শিবিরের অন্দরের একাধিক তথ্য সামনে এল।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হয়। এই ম্যাচে আন্দ্রে রাসেলের করা ২৫ বলে ৬৪ রানে ভর করে প্রথম ইনিংসে নাইট বাহিনী ৭ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে। শেষে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে হায়দ্রাবাদ মাত্র ৪ রানে হারের সম্মুখীন হয়। এরপর এই বছর আইপিএলে কলকাতা দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামে।

এই ম্যাচেও ভেঙ্কটেশ আইয়ার এবং সুনীল নারিনের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে নাইট বাহিনী ৭ উইকেটে সহজ জয় তুলে নেয়। এছাড়াও দুই ম্যাচে পেসার হার্ষিত রানা দলের হয়ে সকলের নজর কেড়েছেন। এবার রেভস্পোর্টজের সূত্র অনুযায়ী নাইট শিবিরের একাধিক তথ্য সামনে এসেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী নাইট অধিনায়ক শ্রেয়াস আইয়ারের কাজের চাপ কমানোর জন্য কম প্রশিক্ষণ এবং বেশি বিশ্রামের মধ্যে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এর সঙ্গেই কেকেআরের অধিনায়কের সঙ্গে নতুন মেন্টর গৌতম গম্ভীরের একটি ভালো সম্পর্ক গড়ে উঠেছে বলে জানা যাচ্ছে।

গম্ভীর বিভিন্ন পরামর্শ দিয়ে তাকে সাহায্য করছেন। কিন্তু শ্রেয়াস আইয়ারের সিদ্ধান্তে কোনোরকম হস্তক্ষেপ করছেন না। উল্লেখ্য সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের শেষ ওভারে হর্ষিত রানাকে বল দেওয়ার সিদ্ধান্ত নাইট অধিনায়ক একা নিয়েছিলেন। এই বিষয়ে ডাগ-আউটের কোনো ভূমিকা ছিল না। এর ফলে বর্তমানে পরপর দুই ম্যাচ জিতে কলকাতা ৪ পয়েন্ট সংগ্রহ করে টুর্নামেন্টের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে। পরবর্তী ম্যাচে আগামীকাল তারা দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে।

সঙ্গে থাকুন ➥