HomeSportT20 World Cup 2024: হেড বা বাটলার নয়, এই ভারতীয় প্লেয়ার হবেন...

T20 World Cup 2024: হেড বা বাটলার নয়, এই ভারতীয় প্লেয়ার হবেন বিশ্বকাপের সর্বোচ্চ রানস্কোরার, জানালেন স্টিভ স্মিথ

গত ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) শুরু হয়ে গেলেও এখনও ভারতীয় দল মাঠে নামেনি। আগামীকাল এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্লু বিগ্রেডরা আয়ারল্যান্ডের (India vs Ireland Match) মুখোমুখি হবে। তবে এর মধ্যেই ক্রিকেট বিশেষজ্ঞরা এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান সংগ্রহ করবেন তা নিয়ে আলোচনা করছেন। এবার এই বিষয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলগুলির সঙ্গে সঙ্গে ওমান, পাপুয়া নিউগিনি, উগান্ডার মতো দেশগুলিকেও একইভাবে লড়াই করতে দেখছি। আজ দিনের প্রথম ম্যাচে আফগানিস্তান উগান্ডার বিপক্ষে ১২৫ রানে জয়লাভ করে তাদের যাত্রা শুরু করেছে। অন্যদিকে আগামীকাল ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার পর ৯ জুন নিউইয়র্কে হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে।

তার আগেই এবার সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার এবং বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের ধারাভাষ্যকার স্টিভ স্মিথ টুর্নামেন্টে কোন ক্রিকেটার সবচেয়ে বেশি রান করতে পারবেন তা জানিয়ে দিলেন। তিনি বলেন, “আমার মতে এই টুর্নামেন্টে বিরাট কোহলি (Virat Kohli) সর্বোচ্চ রান সংগ্রহকারী হবেন। উনি আইপিএল থেকে একটি দুর্দান্ত ফর্ম নিয়ে আসছেন ফলে আমর মনে হয় বিরাট চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবেন।”

তিনি বিরাট কোহলির সঙ্গে সঙ্গে ইংল্যান্ডের অধিনায়কের নামও তুলে ধরেন। স্টিভ স্মিথ বলেন, “আমি একজন টপ অর্ডার ব্যাটসম্যানকে বেছে নিতে চাইছি। ফলে বিরাট কোহলি বা জস বাটলারের মতো কোনো ব্যাটসম্যানই সর্বোচ্চ রান সংগ্রহকারী হবেন বলে মনে হয়।” উল্লেখ্য ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি ২০২২ শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ ম্যাচে মোট ২৯৬ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকার শীর্ষে ছিলেন। এছাড়াও সম্প্রতি শেষ হওয়া আইপিএলে তিনি ১৫ ম্যাচে ৭৪১ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছেন।

RELATED ARTICLES

Most Popular