‘ভক্তরা নিরাশ হয়েছিল’, আইপিএলে গৌতম গম্ভীরের সাথে আলিঙ্গন নিয়ে এবার মুখ খুললেন কোহলি

Avatar

Published on:

Virat Kohli hugged Gautam Gambhir

আইপিএলের (IPL 2024) ইতিহাসে আমরা একাধিক বিতর্কের জন্ম হতে দেখেছি এবং সময়ের সঙ্গে সঙ্গে সেগুলো ম্লান হয়েও গেছে। তবে এই টুর্নামেন্টের ক্রিকেট ম‌্যাচের উত্তেজনার মধ্যে ক্রিকেটারদের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি অনেক ক্রিকেটপ্রেমী পছন্দ করে থাকেন। গত বছর আইপিএলে আফগানিস্তানের তরুণ ক্রিকেটার নবীন উল হক (Naveen-ul-Haq) এবং গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সঙ্গে বিরাট কোহলি (Virat Kohli) মাঠের মধ্যে বিতর্কে জড়িয়ে পড়েন। তবে সাম্প্রতিক সময় এই ক্রিকেটারদের মধ্যে সুসম্পর্কের ছবি সামনে এসেছে। এবার এই বিষয়ে বিরাট কোহলি গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

ম্যাচ চলাকালীন ক্রিকেটের উন্মাদনার মধ্যে অনেক সময় ক্রিকেটাররা ব্যক্তিগত বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এই ঘটনাগুলি মাঠের বাইরেও যথেষ্ট প্রভাব ফেলে। বিশেষ করে ভক্তরা এই অবাঞ্ছিত ঘটনাগুলিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার মাধ্যমে বিভিন্ন আলাপ আলোচনায় মেতে ওঠেন‌। ফলে সংবাদমাধ্যমের শিরোনামেও বিষয়গুলি জায়গা করে নেয়। গত বছর আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের নবীন উল হকের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির বিবাদ দীর্ঘদিন আলোচনায় ছিল।

তত্কালীন লখনউয়ের মেন্টর হিসাবে গৌতম গম্ভীরও এই ঘটনার সঙ্গে যুক্ত হয়ে যান। তবে ভক্তদের মধ্যে লড়াই চললেও ক্রিকেটাররা এই বিবাদকে বেশি দীর্ঘায়িত করেননি।‌ গত বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়া একদিনের বিশ্বকাপেই বিরাট কোহলিকে নবীন উল হকের সঙ্গে হাসি মুখে কথা বলতে দেখা যায়। এই বছর আইপিএলে বর্তমান কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীররের বিরাট কোহলিকে জড়িয়ে ধরা ছবি সামনে আসতেই সম্প্রতি ভাইরাল হয়েছিল।

এবার এই বিষয়ে বলতে গিয়ে বিরাট কোহলি এক সাক্ষাৎকারে বলেন, “অনেকেই হতাশ হয়েছেন কারণ আমি নবীন উল হককে জড়িয়ে ধরেছিলাম এবং তারপর গৌতম গম্ভীর আমাকে জড়িয়ে ধরেছিলেন। আসলে এই ঘটনার পরে তাদের জন্য খবরের ‘মাসালা’ শেষ হয়ে গেছে। মনে রাখতে হবে আমরা কেউ ছোটো বাচ্চা নই (হাসি)।” উল্লেখ্য চলমান আইপিএলে বিরাট কোহলি ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন। তিনি এখনও পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ৫ ম্যাচে ৩১৬ রান সংগ্রহ করে অরেঞ্জ ক্যাপ নিজের দখলে রেখেছেন।

সঙ্গে থাকুন ➥