আন্তর্জাতিক পর্যায়ে অপমান RCB-এর, কোহলিদের খেলা দেখে বিরক্ত উসাইন‌ বোল্টের সতীর্থ

Published on:

Yohan Blake criticizes RCB Bowling

আইপিএলের (IPL 2024) বিশ্ব জুড়ে জনপ্রিয়তার কারণে প্রতিটি ম্যাচের দিকে কোটি কোটি ক্রিকেট ভক্ত নজর রেখেছেন। এছাড়াও টুর্নামেন্টের ম্যাচগুলির বিষয়ে বিভিন্ন আলোচনাও সমানভাবে সামনে আসছে। গতকাল আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru) আবারও মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিপক্ষে হারের সম্মুখীন হয়ে সমর্থকদের হতাশ করেছে। এবার এই ম্যাচ নিয়ে জ্যামাইকান ক্রীড়াবিদ ইয়োহান ব্লেকের (Yohan Blake) মন্তব্য সামনে এল‌।

গতকাল আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরফলে ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বেঙ্গালুরু জসপ্রিত বুমরাহের বোলিং আক্রমণের সামনে বিপর্যয়ের মুখে পড়ে। তবে বিরাট কোহলি মাত্র ৩ রানে আউট হয়ে যাওয়ার পর অধিনায়ক ফাফ ডুপ্লেসিস ৪০ বলে ৬১ রান এবং রজত পাতিদার ২৬ বলে দুরন্ত অর্ধশতরান করে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। শেষে দিনেশ কার্তিকের বিধ্বংসী ২৩ বলে ৫৩ রানে ভর করে বেঙ্গালুরু ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রান সংগ্রহ করে নেয়।

দ্বিতীয় ইনিংসে এই রান তাড়া করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথম থেকেই চাপ সৃষ্টি করতে থাকে। ঈশান কিষাণ মাত্র ৩৪ বলে ৬৯ রান করলেও সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ব্যাট হাতে সবচেয়ে ফর্মে ছিলেন। চোট সারিয়ে ফিরে এসে তিনি প্রথম ম্যাচে মুম্বাইয়ের হয়ে ব্যর্থ হন। তবে গতকাল সূর্যকুমার মাত্র ১৯ বলে ৪ টি ছয় এবং ৫ টি চারের মাধ্যমে ১৯ বলে ৫২ রান করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। ফলে মুম্বাই মাত্র ১৫.৩ ওভারেই প্রয়োজনীয় রান সংগ্রহ করে নেয়। তবে এরপর থেকেই বেঙ্গালুরুর হতাশাজনক বোলিং পারফরমেন্স নিয়ে সাধারণ সমর্থক সহ বিশেষজ্ঞদের আলোচনা সামনে আসছে।

এবার জ্যামাইকান জনপ্রিয় দৌড়বিদ ইয়োহান ব্লেক নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে এই বিষয় মন্তব্য প্রকাশ করেন। তিনি লেখেন, “আমি জানি সূর্যকুমার যাদব সত্যিই অসাধারণ একজন ব্যাটসম্যান। কিন্তু আরসিবির কথা বলতে গেলে তাদের বোলিং খুবই খারাপ ছিল।” উল্লেখ্য গতকাল ম্যাচ শেষে বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডুপ্লেসিসও তাদের বোলিং আক্রমণের দুর্বলতার বিষয়টি কার্যত স্বীকার করেন। অন্যদিকে গতকাল ম্যাচে পরাজিত হওয়ার পর আরসিবি বর্তমানে ৬ ম্যাচের মধ্যে ৫ ম্যাচে হারের সম্মুখীন হয়ে পয়েন্ট তালিকায় ৯ নম্বরে অবস্থান করছে।

সঙ্গে থাকুন ➥