বোল্টের পর এবার এই বিশ্বকাপজয়ী ভারতীয় লেজেন্ডকে টি-২০ বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করল ICC

Avatar

Published on:

ICC T20 World Cup 2024 Ambassador

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) এই বছর আইসিসির অন্যতম জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান হতে চলেছে। এই টুর্নামেন্টের মাধ্যমে আইসিসির (ICC) কর্মকর্তারা ক্রিকেটকে বিশ্বের প্রতিটি প্রান্তে পৌঁছে দিতে চাইছেন। ২ জুন থেকে এই বিশ্বকাপ মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে। এবার আইসিসি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডরদের নাম প্রকাশ করলো।

২০০৭ সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়। উদ্বোধনী মরসুমেই মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতীয় দল চ্যাম্পিয়ন হয়েছিল। এই বছরও বিশ্বকাপে ব্লু বিগ্রেডরা দুরন্ত পারফরম্যান্স করে দৃষ্টান্ত স্থাপন করতে চাইছে। চলমান আইপিএলে ক্রিকেটারদের পারফরমেন্সের ওপর ভিত্তি করে বিসিসিআই খুব তাড়াতাড়ি একটি শক্তিশালী দল বাছাই করবে। এবার এর মধ্যেই ভারতের কিংবদন্তি ক্রিকেটার যুবরাজ সিংকে (Yuvraj Singh) আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে বেছে নিল।

যুবরাজ সিং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের আইকন ক্রিস গেল (Chris Gayle) এবং ৮ বারের অলিম্পিক স্বর্ণপদক জয়ী উসাইন বোল্টের (Usain Bolt) সাথে প্রাধান মুখ হিসাবে বিশ্বকাপের প্রচার অভিযানে যোগ দেবেন। আইসিসি আজ অফিসিয়াল বিবৃতির মাধ্যমে এই ব্র্যান্ড অ্যাম্বাসেডদের নাম প্রকাশ করে। আইসিসির অন্যতম কর্মকর্তা ক্লেয়ার ফারলং এই বিষয়ে বলেন, “যুবরাজকে আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর হিসেবে পাওয়া আমাদের জন্য সম্মানের। তার নাম টি-টোয়েন্টি বিশ্বকাপের সমার্থক হয়ে উঠেছে‌। এই টুর্নামেন্টের ঐতিহাসিক স্মৃতিগুলির মধ্যে যুবরাজ এক ওভারে ৬ টি ছয় মেরে রেকর্ড গড়েছেন।

তিনি আরও বলেন, “যুবরাজ ঘোষণা করা প্রথম অ্যাম্বাসেডর হিসাবে ক্রিস গেল এবং উসাইন বোল্টের সাথে যোগ দিলেন। যারা প্রত্যেকেই সবচেয়ে বড়ো টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনা বাড়িয়ে তুলবেন।” অন্যদিকে ভারতের প্রাক্তন তারকা অলরাউন্ডার এই বিষয়ে বলেন, “ওয়েস্ট ইন্ডিজ হল ক্রিকেট খেলার জন্য একটি দুর্দান্ত জায়গা। এখানে ক্রিকেট ভক্তরা এমন একটি পরিবেশ তৈরি করবেন যা বিশ্বের অনান্য অংশের থেকে অনন্য হয়ে উঠবে। মার্কিন যুক্তরাষ্ট্রেও ক্রিকেট প্রসারিত হচ্ছে এবং আমি টি-টোয়েন্টি বিশ্বকাপের এই উন্নতির একটি অংশ হতে পেরে উৎসাহিত বোধ করছি।”

সঙ্গে থাকুন ➥