বিশাল ডিসপ্লের সঙ্গে পাওয়ারফুল ব্যাটারি, Lenovo Tab M11 লঞ্চ হতে আর দেরি নেই

Published on:

Lenovo tab m11 appears on tdra launch seems imminent

নতুন Lenovo Tab M11 ট্যাবলেটটি শীঘ্রই ২০১৮ সালে লঞ্চ হওয়া Lenovo Tab M10-এর উত্তরসূরি হিসেবে বাজারে আসতে চলেছে। এই নতুন ট্যাবলেটটির প্রসঙ্গ একাধিকবার বিভিন্ন রিপোর্টে উঠে এসেছে এবং অনেক বিবরণ জানা গেছে। এমনকি গত সপ্তাহে Lenovo Tab M11 মডেলটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সাইটে উপস্থিতও হয়েছিল। আর এখন ডিভাইসটি সংযুক্ত আরব আমিরাতের টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। আপকামিং লেনোভো ট্যাবটির সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Lenovo Tab M11 পেল TDRA সার্টিফিকেশন

TB330XU মডেল নম্বর সহ লেনোভো ট্যাব এম১১ ট্যাবলেটটি সংযুক্ত আরব আমিরাতের টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই সার্টিফিকেশনের মাধ্যমে ট্যাবলেটটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি, তবে পরোক্ষভাবে এর লঞ্চের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

Lenovo Tab M11-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগের রিপোর্ট এবং সার্টিফিকেশনগুলি ইঙ্গিত করেছে যে নতুন লেনোভো ট্যাব এম১১ ট্যাবটি তিনটি স্টোরেজ কনফিগারেশনে বাজারে আসবে – ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। এতে ১ টিবি পর্যন্ত এক্সপেন্ডেবল এসডি-কার্ড স্টোরেজ সাপোর্টও থাকবে। ডিভাইসটিতে ৬৮২০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি মিলবে এবং ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই সংযোগ সাপোর্ট করবে।

তবে, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) এবং টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এ উপস্থিত লেনোভো ট্যাব এম১১ মডেলটিতে এলটিই (LTE) সংযোগের অভাব রয়েছে। ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক জেড ইউআই ১৫.১.০২৮ (ZUI 15.1.028) ইউজার ইন্টারফেসে রান করবে বলে জানা গেছে। কোম্পানি নিয়মিত সিকিউরিটি প্যাচ আপগ্রেডের সাথে এটিকে অ্যান্ড্রয়েড ১৫ পর্যন্ত আপগ্রেড করার পরিকল্পনা করেছে।

Lenovo Tab M11-এর সামনে ১,৯২০ x ১,২০০ পিক্সেলের রেজোলিউশনের ১১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে বলে শোনা যাচ্ছে। এতে MediaTek Helio G88 প্রসেসরটি ব্যবহার করা হতে পারে, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। Tab M11-এ মাইক্রোএসডি কার্ড স্লট যুক্ত থাকবে বলে জানা গেছে। এছাড়াও, এতে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং একটি ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে।

হার্ডওয়্যার আপগ্রেড ছাড়াও, লেনোভো ইউটিউব মিউজিক, জিবিবোর্ড, গুগল নিউজ, পে (ওয়ালেট), লেনোভো ভ্যানটেজ -এর মতো প্রি-ইনস্টলড অ্যাপগুলির সাথে Lenovo Tab M11 লঞ্চ করবে। এই ট্যাবটি লুনা গ্রে এবং সীফোম গ্রীন – এই দুই রঙে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আমেরিকার বাজারে দাম হতে পারে প্রায় ৩৩০ ডলার (আনুমানিক ২৭,৪৫৫ টাকা)।

সঙ্গে থাকুন ➥