13 ঘন্টা একটানা সিনেমা চলবে, বড় ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর যুক্ত ট্যাব আনল Lenovo

Avatar

Published on:

Lenovo Tab M9 Launched

লেনোভো আজ (২১ ডিসেম্বর) তাদের বহু প্রতীক্ষিত Lenovo Tab M9 ট্যাবলেটটি বিশ্ব বাজারে লঞ্চ করেছে। পূর্বসূরি Tab M8-এর মতোই, নতুন Tab M9-ও একটি বাজেট-ভিত্তিক ডিভাইস, তবে এটি বড় ডিসপ্লে এবং আরও শক্তিশালী চিপসেটের মতো একাধিক আপগ্রেডের সাথে এসেছে। এই ট্যাবলেটে আইপিএস এলসিডি ডিসপ্লে, MediaTek Helio G80 প্রসেসর, ৮ মেগাপিক্সেলের পরিয়ার ক্যামেরা এবং ৫,১০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। চলুন তাহলে Lenovo Tab M9-এর দাম, ফিচার ও সকল স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক

লেনোভো ট্যাব এম৯-এর মূল্য এবং লভ্যতা – Lenovo Tab M9 Price and Availability

ইউরোপের মার্কেটে লেনোভো ট্যাব এম৯ ট্যাবলেটটির দাম শুরু হচ্ছে ১৫৯ ইউরো (প্রায় ১৪,০০০ টাকা) থেকে। এটি আগামী বছর ফেব্রুয়ারি মাস থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে। ডিভাইসটি ফ্রস্ট ব্লু এবং আর্কটিক গ্রে-এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে।

লেনোভো ট্যাব এম৯-এর স্পেসিফিকেশন এবং ফিচার – Lenovo Tab M9 Specifications and Features

লেনোভো ট্যাব এম৯-এ ৮০০ x ১,৩৪০ পিক্সেল রেজোলিউশন, ১৭৬ পিপিআই পিক্সেল ঘনত্ব, ৪০০ নিট পিক ব্রাইটনেস সহ ৯ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে৷ ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসরের সাথে এসেছে, যা হেলিও পি২২ চিপসেট দ্বারা চালিত পূর্বসূরীদের তুলনায় একটি উল্লেখযোগ্য আপগ্রেড। এই নতুন লেনোভো ট্যাবলেটে ৩/৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৩২/৬৪/১২৮ জিবি ইএমএমসি ৫.১ স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Lenovo Tab M9-এর রিয়ার প্যানেলে অটোফোকাস সহ একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে একটি ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ট্যাবলেটে ৫,১০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। লেনোভোর দাবি, এই ব্যাটারিটি ১৩ ঘন্টা পর্যন্ত মুভি প্লেব্যাক সাপোর্ট করবে। এর রিটেইল বক্সে একটি ১০ ওয়াট ইউএসবি-সি চার্জার উপস্থিত রয়েছে৷

এছাড়াও, Lenovo Tab M9 ৮০২.১১ বি/জি/এন ওয়াই-ফাই, ৪জি এলটিই, ব্লুটুথ ৫.১, জিপিএস-এর মতো ওয়্যারলেস কানেক্টিভিটি অপশনগুলি অফার করে৷ এতে মেমরি সম্প্রসারণের জন্য একটি মাইক্রো-এসডি কার্ড স্লটের পাশাপাশি একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। তবে, ট্যাবলেটটিতে কোনও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই, তাই নিরাপত্তার জন্য এটি ফেস আনলকের ওপর নির্ভর করে। পরিশেষে, ট্যাবলেটটির ওজন ৩৪৪ গ্রাম।

সঙ্গে থাকুন ➥