খালি চোখেই দেখা যাবে থ্রিডি ছবি ও মুভি, আসছে বিশ্বের প্রথম 5G+ AI 3D ট্যাবলেট

Avatar

Published on:

Nubia Pad 3D II Tablet Launch Date

নুবিয়া (Nubia) তাদের প্রথম Pad 3D ট্যাবলেটের পদাঙ্ক অনুসরণ করে পরবর্তী প্রজন্মের Nubia Pad 3D II লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ আর এখন অবশেষে চীনা ব্র্যান্ডটির পক্ষ থেকে এই ট্যাবটির লঞ্চের তারিখটি ঘোষণা করা হয়েছে। আগামী সপ্তাহে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্ট চলাকালীন Nubia Pad 3D II-এর ওপর থেকে পর্দা সরানো হবে। আসুন এই আপকামিং ট্যাবটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে জেনে নেওয়া যাক।

Nubia Pad 3D II বাজারে আসছে আগামী সপ্তাহেই

নুবিয়া তাদের অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট) অ্যাকাউন্ট থেকে একটি টিজার শেয়ার করে নিশ্চিত করেছে যে, নুবিয়া প্যাড ৩ডি টু আগামী ২৬ ফেব্রুয়ারি মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024)-এ লঞ্চ করা হবে। টিজারে এই ট্যাবটিকে “বিশ্বের প্রথম ৫জি+ এআই নেকেড আই ৩ডি ট্যাবলেট” হিসাবে উল্লেখ করা হয়েছে৷ অর্থাৎ বিশেষ চশমা বা সরঞ্জামের প্রয়োজন ছাড়াই ট্যাবে ত্রিমাত্রিক কন্টেন্ট উপভোগ করা যাবে৷ এছাড়াও, এআই-এর ওপর জোর দেওয়া হয়েছে, যা নির্দেশ করে যে ডিভাইসটিতে থ্রি-ডি ভিউয়িং এক্সপেরিয়েন্স উন্নত করতে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নেবে।

কোম্পানি দ্বারা প্রকাশিত টিজার পোস্টারে নুবিয়া প্যাড ৩ডি-এর দ্বিতীয় প্রজন্মের মডেলটির স্লিক গ্রে কালারের রিয়ার প্যানেল এবং ডিসপ্লে – উভয় দেখা গেছে। এতে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা, ডুয়েল ফ্রন্ট ক্যামেরা, এলইডি ফ্ল্যাশ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। তবে, অন্যান্য স্পেসিফিকেশনগুলি এই মুহূর্তে অজানাই রয়েছে।

জনিয়ে রাখি, নুবিয়ার প্রথম 3D ট্যাবলেট, Nubia Pad 3D-এ ২,৫৬০x১,৬০০ পিক্সেলের রেজোলিউশন সহ ১২.৪ ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও অফার করে৷ এটি তার লেইয়া ৩ডি (Leia 3D) লাইটফিল্ড মোডের জন্য লেইয়া ইনকর্পোরেটেড (Leia Inc.) দ্বারা ডেভেলপ করা একটি ডিএলবি (DLB) লেয়ার ব্যবহার করে, যা ২ডি কন্টেন্টকে ৩ডি-তে রিয়েল-টাইম রূপান্তর সক্ষম করে৷

এর পাশাপাশি, ট্যাবলেটটিতে ইউজারের মুখ ট্র্যাক করার জন্য ডুয়েল ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে, যার সাহায্যে গ্লাসেস-ফ্রি ৩ডি ভিউরিং এক্সপেরিয়েন্স পাওয়া সম্ভব। এছাড়াও, ডুয়েল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহার করে ইউজাররা ৩ডি ফটো ও ভিডিও ক্যাপচার করতে পারেন এবং এগুলির সাহায্যে অবজেক্ট স্ক্যান করাও সম্ভব।

Qualcomm’s Snapdragon 888 চিপসেট চালিত ওই ট্যাবটি ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ অফার করে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানোও সম্ভব। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এই ট্যাবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৯,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া, Nubia Pad 3D অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে। আসন্ন Nubia Pad 3D II কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন, Nubia Flip 5G-এর পাশাপাশি লঞ্চ করা হবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥