Poco Tab: বিশাল খবর! পোকোর প্রথম ট্যাব আসছে শীঘ্রই, ফোনের মতো জনপ্রিয় হবে কি

Avatar

Published on:

Poco to launch its first tablet soon

সুপরিচিত ইলেকট্রনিক্স কোম্পানি, শাওমি (Xiaomi) তাদের নিজস্ব ব্র্যান্ডিংয়ের অধীনে গ্যাজেট তৈরি করার পাশাপাশি রেডমি (Redmi) এবং পোকো (Poco) নাম ব্যবহার করে ডিভাইস বাজারে এনে থাকে। ট্যাবলেট মার্কেটে বর্তমানে শাওমি এবং রেডমি – উভয় ব্র্যান্ডের মডেলই উপলব্ধ। কিন্ত এতদিন পোকোর কোনও ট্যাব বাজারে প্রবেশ করেনি। তবে এখন, চীনা কোম্পানিটি একটি নতুন ট্যাবলেটের ওপর কাজ করছে বলে জানা গেছে, যেটি পোকো সাব-ব্র্যান্ডের অধীনে বাজারে আসবে বলে মনে করা হচ্ছে। ডিভাইসটিকে ইউরোপের ইইসি (EEC) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হওয়ার পর ডিভাইসটিকে নিয়ে জল্পনার সূত্রপাত হয়েছে।

Poco-এর প্রথম ট্যাবলেট আসছে মার্কেটে

সম্প্রতি “ট্যাবলেট ব্র্যান্ড পোকো মডেল” প্রোডাক্ট নেম সহ ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি-এর ডেটাবেসে একটি নতুন পোকো ব্র্যান্ডের ট্যাবলেট উপস্থিত হয়েছে। এটি দেখে মনে হচ্ছে যে, পোকো প্রথমবারের মতো ট্যাবলেটের বাজারে প্রবেশ করতে চলেছে। সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, সেটি 2405CPCFBG মডেল নম্বর বহন করে, কিন্তু এর স্পেসিফিকেশন বা ফিচার সম্পর্কে কোনও নির্দিষ্ট বিবরণ প্রদান করা হয়নি।

এই প্রথমবার কোনও পোকো-ব্র্যান্ডেড ট্যাবলেটকে সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেল, তাই এটির সম্পর্কে বিশদ তথ্য আপাতত উপলব্ধ নেই। বেশিরভাগ পোকো স্মার্টফোনের মতো, আসন্ন ট্যাবলেটটি বাজারে বিদ্যমান কোনও শাওমি বা রেডমি ট্যাবলেটের রিব্র্যান্ডেড মডেল হতে পারে। কিন্তু এটি সম্পূর্ণই অনুমান-মাত্র। তবে আশা করা যায়, অদূর ভবিষ্যতে পোকোর নয়া ট্যাবলেটটি আরও সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হবে এবং বিভিন্ন প্রতিবেদন সূত্রে এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জানা যাবে। আসুন আপাতত শাওমির লেটেস্ট ট্যাবলেট, প্যাড ৬এস প্রো-এর স্পেসিফিকেশনগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Xiaomi Pad 6s Pro: স্পেসিফিকেশন

Xiaomi Pad 6s Pro-এ ১২.৪ ইঞ্চির ৩:২ এলসিডি প্যানেল রয়েছে, যা ৩,০৪৮ x ২,০৩২ পিক্সেল (৩কে) রেজোলিউশন, ২৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং ১২-বিট কালার ডেপ্থ অফার করে। স্ক্রিনটি ডলবি ভিশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৯০০ নিট পিক ব্রাইটনেস লেভেলও সাপোর্ট করে। ডিভাইসটি Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর দ্বারা চালিত, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Xiaomi Pad 6s Pro-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ট্যাবটির সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi Pad 6s Pro বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। ডিভাইসটি ছয়টি স্পিকারের সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥