Galaxy Tab A9+: সস্তায় সুন্দর 5G ট্যাব লঞ্চ করছে Samsung, কী কী ফিচার্স থাকবে দেখুন

Updated on:

Samsung Galaxy Tab A9+ Google Play Console

স্যামসাং (Samsung) সম্প্রতি নিশ্চিত করেছে যে, তারা আগামী সপ্তাহে ভারতে সাশ্রয়ী মূল্যের Tab A9 ট্যাবলেটটি লঞ্চ করতে চলেছে। এর পাশাপাশি, কোম্পানি Samsung Galaxy Tab A9+ও লঞ্চ করতে পারে। যদিও ‘প্লাস’ মডেলটির লঞ্চের বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি, তবে তার আগেই এখন ট্যাবটি কিছু স্পেসিফিকেশন সহ গুগল প্লে কনসোল (Google Play Console)-এ উপস্থিত হয়েছে। এটি Qualcomm Snapdragon 695 প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ফুলএইচডি+ ডিসপ্লে সহ আসতে পারে বলে আশা করা হচ্ছে। আসুন তাহলে এখনও পর্যন্ত Samsung Galaxy Tab A9+ সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab A9+ দেখা গেল Google Play Console-এর ডেটাবেসে

গ্যালাক্সি ট্যাব এ৯ প্লাস স্যামসাংয়ের একটি অন্যতম বাজেট রেঞ্জের ট্যাবলেট বলে মনে করা হচ্ছে। গুগল প্লে কনসোলের লাস্টিং নিশ্চিত করেছে যে, ট্যাবটির পিছনে একটি ক্যামেরা সেন্সর এবং সামনের অনুভূমিক বেজেলে একটি ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা অবস্থান করবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯ প্লাস ৫জি স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর দ্বারা চালিত হবে, যা কোয়ালকম-এর একটি মিড-রেঞ্জ চিপসেট। প্রসেসরটি একটি ৬ ন্যানোমিটার উৎপাদন প্রক্রিয়ার ওপর ভিত্তি করে তৈরি এবং এতে ২.২ গিগাহার্টজে রান করা দুটি কর্টেক্স-এ৭৮ পারফরম্যান্স কোর ও ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিডের ছয়টি কর্টেক্স-এ৫৫ এফিসিয়েন্সি কোর রয়েছে। এর পাশাপাশি, গুগল প্লে কনসোল এও উল্লেখ করেছে যে, এই মডেলটি ৪ জিবি র‍্যামের সাথে আসবে।

এছাড়াও জানা গেছে যে, Samsung Galaxy Tab A9+ ট্যাবের ডিসপ্লেটি ফুল-এইচডি+ (১,৯২০×১,২০০ পিক্সেল) রেজোলিউশন এবং ২৪০ ডিপিআই ডেনসিটি অফার করবে। তবে প্যানেলের আকার এখনও জানা যায়নি। ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে, যার ওপর সম্ভবত স্যামসাংয়ের ওয়ান ইউআই ৫ (One UI 5) সফ্টওয়্যার স্কিনের স্তর থাকবে।

শোনা যাচ্ছে যে, Samsung Galaxy Tab A9+কে বিশাল ৭,০৪০ এমএএইচ ব্যাটারি শক্তি জোগাবে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর প্ল্যাটফর্মেও আসন্ন স্যামসাং ট্যাবলেটটিকে দেখা গেছে, যা এর পরিমাপ প্রকাশ করেছে। ট্যাবটি সম্ভবত ২৫৭.১১×১৬৮.৬৬×৬.৯৪ মিলিমিটারের হবে, যার অর্থ এটি একটি স্লিম ফর্ম ফ্যাক্টর অফার করবে।

সঙ্গে থাকুন ➥