১৬ জিবি পর্যন্ত র‌্যাম সহ Samsung Galaxy Tab S9, Tab S9+, Tab S9 Ultra লঞ্চ হল, রয়েছে বাহুবলী ব্যাটারি

Avatar

Published on:

Samsung Galaxy Tab S9 Tab S9 plus Ultra launched with ip68 certification 16gb ram price specifications

Samsung আজ Galaxy Unpacked Event 2023 -এ ফ্ল্যাগশিপ ফোল্ডেবল ফোনের পাশাপাশি Samsung Galaxy Tab S9 সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপে Samsung Galaxy Tab S9, Tab S9+, Tab S9 Ultra মডেলগুলি অন্তর্ভুক্ত আছে। জানিয়ে রাখি Tab S9 সিরিজ গতবছর আসা Tab S8 সিরিজের উত্তরসূরী হিসেবে লঞ্চ হয়েছে। তিনটি ডিভাইসই আইপি৬৮ রেটিং ও অ্যান্ড্রয়েড ১৩ বেসড ওয়ান ইউআই ৫.১ কাস্টম স্কিন সহ এসেছে। চলুন মডেল তিনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab S9, Tab S9+, Tab S9 Ultra এর দাম

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ এর দাম শুরু হয়েছে ৭৯৯ ডলার (প্রায় ৬৫,৫০০ টাকা) থেকে। আবার স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ প্লাস এর মূল্য শুরু হয়েছে ১,১৪৯ ডলার (প্রায় ৯৪,২০০ টাকা)।

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা মডেলের ওয়াইফাই ভ্যারিয়েন্টের ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‌্যাম + ১টিবি স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ১,১৯৯ ডলার (প্রায় ৯৮,৩০০ টাকা), ১,২৯৯ ডলার (প্রায় ১৬৫০০০ টাকা) ও ১,৫৪৯ ডলার (প্রায় ১২৭০০০ টাকা)।

আবার Samsung Galaxy Tab S9 Ultra মডেলের 5G ভার্সন গুলির মূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ১,৩৪৯ পাউন্ড (প্রায় ১৪২৮০০ টাকা), ১,৪৪৯ পাউন্ড (প্রায় ১৫৩৪০০ টাকা) ও ১,৬৯৯ পাউন্ড (প্রায় ১৭৯৯০০ টাকা)।

Samsung Galaxy Tab S9, Tab S9+ এর স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ ও ট্যাব এস৯ প্লাস-এ ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে দেওয়া হয়েছে। প্রথম মডেলটি ১১ ইঞ্চি ওয়াইড কোয়াড এক্সজিএ রেজোলিউশন সহ এসেছে ও দ্বিতীয়টি ১২.৪ ইঞ্চি ওয়াইড কোয়াড এক্সজিএ প্লাস প্যানেল অফার করবে। দুটি ট্যাবেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট, অপটিক্যাল ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও এস পেন সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy Tab S9-এ আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, যেখানে প্লাস মডেলে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ও ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি রিয়ার ক্যামেরা বর্তমান। আর দুটি ট্যাবেই ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এগুলি ডলবি অ্যাটমস ও একেজি টিউনড কোয়াড স্পিকার সহ এসেছে।

পারফরম্যান্সের জন্য Samsung Galaxy Tab S9, Tab S9+-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এগুলি ১২ জিবি র‌্যাম ও ৫১২ পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য বেস ও প্লাস মডেলে রয়েছে যথাক্রমে ৮,০০০ এমএএইচ ও ১০,০৯০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy Tab S9 Ultra -র স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা ১৪.৬ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড স্ক্রিন সহ এসেছে, যা ওয়াইড কোয়াড এক্সজিএ প্লাস রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। আবার এটি অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও এস পেন সাপোর্ট সহ এসেছে।

ক্যামেরার কথা বললে, Samsung Galaxy Tab S9 Ultra মডেলের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ১২ মেগাপিক্সেল প্রাইমারি ও ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

Samsung Galaxy Tab S9 Ultra কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১টিবি পর্যন্ত স্টোরেজের সাথে এসেছে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। এতে ১১,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥