10,880mAh ব্যাটারি ও S23 সিরিজের প্রসেসর দিয়ে দুর্ধর্ষ ট্যাব লঞ্চ করতে প্রস্তুত Samsung

Avatar

Published on:

Samsung Galaxy Tab S9 Ultra Processor

স্যামসাং (Samsung) আগামী কয়েকমাসের মধ্যে তাদের Galaxy Tab S9 সিরিজটি বিশ্ববাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে Samsung Galaxy Tab S9, Galaxy Tab S9+ এবং Galaxy Tab S9 Ultra-এই তিনটি মডেল থাকতে পারে। ট্যাবলেটগুলি এবছরের দ্বিতীয়ার্ধে স্যামসাংয়ের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে লঞ্চ হতে পারে বলে অনুমান। এ ক্ষেত্রে বলে রাখি, পূর্বসূরি Samsung Galaxy Tab S8, Galaxy Tab S8+ এবং Galaxy Tab S8 Ultra গত বছর ফেব্রুয়ারি মাসে বাজারে এসেছিল৷ আর এখন লঞ্চের আগেই, একটি নতুন রিপোর্ট থেকে সবচেয়ে অ্যাডভ্যান্সড Samsung Galaxy Tab S9 Ultra মডেলের বৈশিষ্ট্যেগুলি প্রকাশ্যে এসেছে৷

Samsung Galaxy Tab S9 Ultra-এর ফিচার্স ফাঁস হল

টিপস্টার রেভেগনাস তার একটি টুইটে জানিয়েছেন যে, স্যামসাং কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর সহ গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা ট্যাবলেট লঞ্চ করবে। এই চিপসেট স্যামসাংয়ের লেটেস্ট ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২৩ স্মার্টফোন সিরিজেও ব্যবহার করা হয়েছে, যা স্যামসাং গ্যালাক্সি এস২৩, গ্যালাক্সি এস২৩ প্লাস এবং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা- এই তিনটি মডেল নিয়ে গঠিত।

এছাড়াও টিপস্টার দাবি করেছেন যে, গ্যালাক্সি ট্যাব এস৯ আল্ট্রা-এ বিশাল ১০,৮৮০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হবে। তবে, এটি গত বছরের গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা-তে ব্যবহৃত ১১,২২০ এমএএইচ ব্যাটারির থেকে তিন শতাংশ কম। কিন্তু, এস৯ আল্ট্রা-এ থাকা স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটটি ট্যাব এস৮ আল্ট্রা-এ ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের চেয়ে বেশি শক্তি-দক্ষ, যা নির্দেশ করে যে আসন্ন মডেলটি অপেক্ষাকৃত বেশি ব্যাটারি লাইফ প্রদান করতে সক্ষম হবে।

জানিয়ে রাখি, একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে স্যামসাংয়ের আসন্ন ফ্ল্যাগশিপ Galaxy Tab S9 Ultra ট্যাবলেটটি ধুলো এবং জল প্রতিরোধের আইপি৬৭ (IP67) রেটিংয়ের সাথে আসবে, এটি কোম্পানির হাই-এন্ড ট্যাবলেটগুলির জন্য একটি দীর্ঘ-প্রতীক্ষিত ফিচার। Samsung Galaxy Tab S9 সিরিজটি চলতি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ করা হবে বলে শোনা যাচ্ছে। যদিও এসম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি, তবে সম্ভবত স্যামসাং ২০২৩-এর দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে তাদের পরবর্তী প্রজন্মের Tab S সিরিজের ডিভাইসগুলি উন্মোচন করবে।

সঙ্গে থাকুন ➥