Xiaomi ইতিহাস গড়ল, বিশ্বের প্রথম 120W চার্জিং ট্যাবলেট লঞ্চ করে ঝড় তুলল বাজারে

Avatar

Published on:

Xiaomi Pad 6S Pro Launched in Global Market

শাওমি প্রত্যাশামতোই গতকাল (২৫ ফেব্রুয়ারি) মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ (MWC 2024) ইভেন্টের আগে বার্সেলোনায় Xiaomi Pad 6S Pro ট্যাবলেট, Xiaomi 14 এবং Xiaomi 14 Ultra স্মার্টফোন সহ বেশ কিছু প্রোডাক্ট গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। এর মধ্যে প্রথম মডেল অর্থাৎ ট্যাবটি ফ্ল্যাগশিপ Qualcomm চিপসেট, বড় ১২.৪ ইঞ্চির ডিসপ্লে, বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারি, ১২০ ওয়াট চার্জিং, এবং হাইপারওএস (HyperOS) সফটওয়্যার সহ এসেছে। প্রসঙ্গত, Xiaomi Pad 6S Pro গত সপ্তাহে চীনেও লঞ্চ করা হয়েছে। আসুন তাহলে গ্লোবাল মার্কেটে নবাগত ট্যাবলেটটির দাম, উপলব্ধতা, সকল স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi Pad 6S Pro-এর স্পেসিফিকেশন

শাওমি প্যাড ৬এস প্রো-তে ১২.৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ৩:২ অ্যাসপেক্ট রেশিও, ৩,০৪৮ x ২,০৩২ পিক্সেলের ৩কে রেজোলিউশন, ২৯৪ পিপিআই, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ১২-বিট কালার ডেপ্থ অফার করে। এছাড়াও স্ক্রিনটি ডলবি ভিশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ৯০০ নিট পিক ব্রাইটনেস লেভেল সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার হয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ট্যাবটি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে শাওমির নতুন হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করে। এটি হাইপারওএস-যুক্ত প্রথম ট্যাবলেট।

শাওমি প্যাড ৬এস প্রো-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর ফ্রন্টে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা বিদ্যমান। অডিওর জন্য, ট্যাবটিতে ছয়টি স্পিকার রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, প্যাড ৬এস প্রো-এ বিশাল ১০,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। এই ট্যাবলেটটি ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৩ এবং ইউএসবি ৩.২ জেন ১ সহ এসেছে৷ উল্লেখযোগ্যভাবে, শাওমি প্যাড ৬এস প্রো-তে দুটি অফিসিয়াল অ্যাক্সেসরি যোগ করা হয়েছে, এগুলি হল – টাচপ্যাড কীবোর্ড এবং ফোকাস পেন।

Xiaomi Pad 6S Pro-এর দাম ও লভ্যতা

ইউরোপের বাজারে Xiaomi Pad 6S Pro-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৬৯৯ ইউরো (প্রায় ৬২,৬৬৫ টাকা)। ট্যাবটি শুধুমাত্র ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। অন্যদিকে, টাচপ্যাড কীবোর্ড এবং ফোকাস পেনের দাম যথাক্রমে ১৬৯ ইউরো (প্রায় ১৫,২১০ টাকা) এবং ৯৯ ইউরো (প্রায় ৮,৯১০ টাকা)। এই প্রোডাক্টগুলির মূল্য অঞ্চলের ওপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। Xiaomi Pad 6S Pro ভারতের বাজারে কবে আসবে, তা এখনও কোম্পানির তরফে প্রকাশ করা হয়নি।

সঙ্গে থাকুন ➥