TechGupTech NewsBest Phone in April: ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সবচেয়ে সস্তা স্মার্টফোনগুলি দেখে নিন

Best Phone in April: ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সবচেয়ে সস্তা স্মার্টফোনগুলি দেখে নিন

DSLR ক্যামেরা না কিনতে পারলে বিকল্প হিসেবে নিতে পারেন Moto G60, Realme 8 Pro, Redmi Note 11 Pro এবং Motorola Edge 20 ফোন

ফটোগ্রাফির শখ আছে কিন্তু ডিএসএলআর (DSLR) ক্যামেরা কিনতে গিয়ে পড়ছে পকেটে টান? সেক্ষেত্রে, আজ আমরা এমন ৪টি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলি ছবি তোলার ক্ষেত্রে টেক্কা দেবে পেশাদারি ক্যামেরাকেও। এই তালিকায় সামিল আছে – Moto G60, Realme 8 Pro, Redmi Note 11 Pro এবং Motorola Edge 20। উল্লেখিত প্রত্যেকটি স্মার্টফোনে আপনারা ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল বা কোয়াড ক্যামেরা সেটআপ বিদ্যমান পেয়ে যাবেন। সাথে, অ্যাডভান্স প্রসেসর, উন্নত ডিসপ্লে প্যানেল এবং শক্তিশালী ব্যাটারিও থাকছে। আর, এতো গুলি ফিচার সমন্বিত স্মার্টফোন কিনতে আপনাদের ২২,০০০ টাকারও কম খরচ করতে হবে। তাহলে চলুন এবার দেখে নেওয়া যাক হাই-বাজেট রেঞ্জের এই ৪টি স্মার্টফোনের দাম ও সমস্ত ফিচার।

২২,০০০ টাকার নিচে উপলব্ধ ৪টি সেরা স্মার্টফোনের তালিকা

Moto G60: ১৭,৯৯০ টাকা

মোটো জি৬০ স্মার্টফোনে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS ডিসপ্লে আছে। মাল্টিটাস্কিং ও ফাস্ট-পারফরম্যান্সের নয় এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি এসওসি ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ওএস। ডিভাইসটির ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত তিনটি ক্যামেরা সেটআপ দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য মোটোরোলার এই হ্যান্ডসেটে, ২০ ওয়াট ফাস্ট-চার্জিং সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে এবং সাধারণ ব্যবহারে একটানা ৫৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

Realme 8 Pro: ১৭,৯৯৯ টাকা

রিয়েলমি ৮ প্রো ফোনে, একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। ফাস্ট পারফরম্যান্সের জন্য, ফোনে এড্রেনো ৬১৮ জিপিইউ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএসে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ডিভাইসের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ লক্ষণীয়। এগুলি হল, ১০৮ মেগাপিক্সেল Samsung ISOCELL HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ‘বি অ্যান্ড ডাব্লিউ’ পোর্ট্রেট লেন্স। ফোনে, ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর পাওয়া যাবে। রিয়েলমি ৮ প্রো, ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।

Redmi Note 11 Pro: ১৭,৯৯৯ টাকা

রেডমি নোট ১১ প্রো স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচ প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ৩৬০ হার্টজ। ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসরের সাথে এসেছে৷ এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে৷ ফটোগ্রাফির জন্য, রেডমির এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এগুলি হল, ১০৮ মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত আছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৬৭ ওয়াট সোনিক চার্জ ৩.০ ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Motorola Edge 20: ২১,৪৯৯ টাকা

মোটোরোলা এজ ২০ ফোনে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের একটি ৬.৭ ইঞ্চি ফুল এইচডি (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এটি অক্টা কোর মিডিয়াটেক ৯৮০০ইউ ৫জি প্রসেসর সহ এসেছে। অ্যান্ড্রয়েড ১১ ওএস চালিত এই মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হল, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার, সেলফি ও ভিডিও কলিং এর জন্য ডিভাইসের সামনে থাকছে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। এতে, ৩০ ওয়াট টার্বো পাওয়ার চার্জিং টেকনোলজি সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

RELATED ARTICLES

Top Stories