2022 Yamaha FZ ও FZ-S খুব তাড়াতাড়িই লঞ্চ হতে পারে, বাজারে আসার আগেই দাম ও বিশেষত্ব ফাঁস

Avatar

Published on:

নতুন বছরের প্রথমেই ইয়ামাহাপ্রেমীদের জন্য সুখবর। নতুনরূপে ভারতের বাজারে আত্মপ্রকাশ ঘটতে চলেছে Yamaha FZ রেঞ্জের। 2022 Yamaha FZ FI ও 2022 Yamaha FZ-S FI খুব শীঘ্রই এ দেশে লঞ্চ করা হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। আবার সবচেয়ে বড় খবর হল, Yamaha FZ-S FI এবার টপ-এন্ড Deluxe ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে বলে জানা গিয়েছে।

Yamaha R15 ও MT 15 নামের সঙ্গে মানুষ যে রকম পরিচিত, একইভাবে Yamaha FZ সিরিজ ভারতে সংস্থার সবচেয়ে জনপ্রিয়তম মডেলগুলির মধ্যে একটি। Yamaha FZ FI ও 2022 Yamaha FZ-S FI এর 2021 ভার্সন গত বছরের ফেব্রুয়ারিতে লঞ্চ হয়েছিল। প্রায় দু’কেজি ওজন কমানোর পাশাপাশি বাইকগুলিতে দেওয়া হয়েছিল ব্লুটুথ কানেক্টিভিটি এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাটঅফ ফিচার।

রিপোর্ট অনুযায়ী, 2022 Yamaha FZ FI এর দাম শুরু হচ্ছে ১.১০ লক্ষ টাকা থেকে। অন্য দিকে, 2022 Yamaha FZ-S FI এর বেস মডেলের দাম পড়ছে ১.১৬ লক্ষ টাকা। সবচেয়ে আধুনিক FZ-S Deluxe ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১.১৯ লক্ষ টাকা। এন্ট্রি-লেভেল FZ FI ডিপ পার্পলিশ ব্লু মেটালিক ওয়াই এবং ব্ল্যাক মেটালিক এক্স শেডে উপলব্ধ হবে। FZ-S FI পাওয়া যাবে ম্যাট রেড মেটালিক এবং ম্যাট ডার্ক পার্পলিশ ব্লু মেটালিক 1 কালারে।

2022 Yamaha FZ-S Deluxe ব্ল্যাক মেটালিক এক্স, ডিপ রেড মেটালিক এক্স, এবং প্যাস্টেল ডার্ক গ্রে কালার স্কিমে বাজারে আসবে। ফিচারগুলির প্রসঙ্গে আসলে, এতে দেখা যাবে এলইডি হেডল্যাম্প, এলইডি টার্ন ইন্ডিকেটর, ডুয়াল টোন সিট এবং ব্লুটুথ কানেক্টিভিটি-সহ নেগেটিভ এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। উল্লেখ্য, 2022 Yamaha FZ-S এলইডি টেল ল্যাম্পের সাথে আসবে, তবে টার্ন ইন্ডিকেটরগুলি হ্যালোজেনের হবে।

পারফরম্যান্সের দিক থেকে 2022 Yamaha FZ রেঞ্জে কোনও পরিবর্তন লক্ষ্য করা যাবে না। FZ FI ও FZ-S FI দৌড়বে ১৪৯ সিসির এয়ার কুল্ড, ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিনে। এর থেকে মিলবে ১২.২ বিইচপি পাওয়ার এবং ১৩.৬ এনএম টর্ক। গিয়ারের সংখ্যা পাঁচ। সাসপেনশনের জন্য থাকবে টেলিস্কোপিক ফর্ক ও প্রি-লোড অ্যাডজাস্টেবল মনোশক। দু’দিকেই ডিস্ক ব্রেক-সহ ডুয়েল-চ্যানেল এবিএস থাকছে।

সঙ্গে থাকুন ➥