HomeAutomobile2022 Yamaha Tricity: তিন চাকার 125 সিসির স্কুটার নতুন আপডেটের সাথে লঞ্চ করল ইয়ামাহা

2022 Yamaha Tricity: তিন চাকার 125 সিসির স্কুটার নতুন আপডেটের সাথে লঞ্চ করল ইয়ামাহা

তিন চাকার স্কুটার হিসাবে Yamaha Tricity 125 বিদেশে অত্যন্ত জনপ্রিয়। চালাতে খুব আরাম, সে বিষয় তো রয়েইছে‌ একইসাথে স্কুটারটি দেখতেও দুর্ধর্ষ। ইয়ামাহা প্রায় প্রতি বছরই তাদের বিভিন্ন গাড়ি নতুন আপডেটের সাথে লঞ্চ করে। সেই ধারা বজায় রেখে এবার Tricity 125-এর নতুন ভার্সন ইউরোপের বাজারে নিয়ে এল ইয়ামাহা। ইউরোপের লেটেস্ট দূষণ বিধি মেনে ইঞ্জিন দেওয়া হয়েছে এতে। Yamaha Tricity 2022 এখন Euro 5 আপডেটেড।

Yamaha Tricity 125 স্পেসিফিকেশন ও ফিচার

নতুন মডেলটি ভেরিয়েবল ভাল্ভ একচুয়েশন, ব্লু কোর প্রযুক্তি এবং ইঞ্জিন স্টার্ট/স্টপ সিস্টেম-সহ এসেছে। এর ১২৫ সিসি ইঞ্জিন থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৯ এইচপি ক্ষমতা এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১১.২ এনএম টর্ক পাওয়া হবে। সামনে একজোড়া চাকার সাথে লিনিং মাল্টি হুইল (LMW) অ্যাকারম্যান স্টিয়ারিং আছে।

আগের চাইতে আরও বেশি স্টেবিলিটি এবং আরামদায়ক রাইডিং দিতে চ্যাসিসটি নতুন করে ডিজাইন করা হয়েছে  থ্রি-হুইলারটির পেছনের চাকায় আপডেটেড টুইন শক অ্যাবজর্ভার রয়েছে।  সামনে ও পেছনে যথাক্রমে ২২০ মিমি ও ২৩০ মিমি ডিস্ক ব্রেক আছে। রাস্তায় আরো বেশি নিয়ন্ত্রণের জন্য Yamaha Tricity 125 কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম সহ এসেছে। এর ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ৭.২ লিটার৷ ওজন (কার্ব) ১৫৬ কেজি। মাটি থেকে সিটের উচ্চতা ৭৮০ মিমি। আবার সিটের নিচে একটি ফুল ফেস হেলমেট রাখার মতো যথেষ্ট জায়গা রয়েছে।

Yamaha Tricity 125 ফিচার্স

Yamaha Tricity 125-এ ফিচারগুলির মধ্যে রয়েছে মনোক্রোম এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল, যা ব্লুটুথের মাধ্যমে ইয়ামাহার MyRide মোবাইল অ্যাপের দ্বারা স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। আইকন গ্রে, ম্যাট গ্রে এবং মিলকি হোয়াইট এই তিনটি রঙে বেছে নেওয়া যাবে ট্রাইসাইকেলটি। এতে এলইডি হেডল্যাম্প, লম্বা উইন্ডস্ক্রিন, সিঙ্গেল পিস সিট, একটি সাইট মাউন্টেড এগজস্ট সিস্টেম সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য বর্তমান। 2022 Tricity 125-এর দাম রাখা হয়েছে ৪,২৯৯ ইউরো, যা প্রায় ৩.৫০ লক্ষ টাকার সমান। ভারতে এটি লঞ্চ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

RELATED ARTICLES

আরও পড়ুন