সারাই নয়, সমস্যা থাকলে বিনামূল্যে মিলবে নতুন AirPods Pro

Avatar

Published on:

iPhone 12 সিরিজ লঞ্চের পর থেকেই বারবার সমালোচনার শিকার হয়েছে Apple। খবরের শিরোনামে ঘুরে ফিরে উঠে এসেছে নতুন আইফোন সিরিজের খামতির কথা। তবে সম্প্রতি এই মার্কিন টেক জায়ান্ট সংস্থাটি তার AirPods Pro অ্যাক্সেসরিজটির জন্য একটি ঘোষণা করেছে, যা শোনার পর Apple-এর প্রতি গ্রাহকদের আস্থা আরও বাড়বে। আসলে এবার AirPods Pro-তে শব্দজনিত কোনো সমস্যা হলে বিনামূল্যে সেটির রিপ্লেসমেন্ট দেবে Apple।

প্রায় এক বছর আগে অ্যাপলের এই অভিজাত ইয়ারফোনটি লঞ্চ হয়। তবে ইতিমধ্যে অনেক ইউজারই AirPods Pro-এর শব্দ সংক্রান্ত কিছু সমস্যার কথা জানিয়েছেন। যদিও অ্যাপলের খুব কম ইউজারই এই ধরণের ইস্যুর মুখোমুখি হয়েছেন। তবুও গ্রাহকদের সন্তুষ্টির জন্য এই অ্যাক্সেসরিজটি সম্পূর্ন বিনামূল্যে পাল্টে দেওয়ার কথা জানিয়েছে আইফোন নির্মাতা।

ইতিমধ্যেই Apple তার ওয়েবসাইটের সাপোর্ট পেজে AirPods Pro-এর কিছু ইস্যু সম্পর্কে লিখেছে, ইউজাররা যদি তাদের প্রোডাক্টটিতে ওই ধরণের কোনো সমস্যা অনুভব করেন তবে তারা সংস্থার কাছে অভিযোগ জানাতে পারেন।

এই ইস্যুগুলি হল

১. এয়ারপডে কোনো কর্কশ বা স্থির শব্দ শোনা যাচ্ছে যা কোলাহলপূর্ণ পরিবেশে, কথা বলার সময় বা এক্সারসাইজ করার সময় বৃদ্ধি পাচ্ছে।
২. অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন বা ANC ফিচার কাজ করছেনা, ফলে আশেপাশের শব্দ শোনা যাচ্ছে।

অ্যাপল, এই ধরণের সমস্যায় জন্য AirPods Pro মডেলের বাম দিক, ডান দিক বা উভয় দিকের ইয়ারপিস নিখরচায় পাল্টে দেবে। তবে এর জন্য ইউজারদের অ্যাপল অনুমোদিত কোনো সার্ভিস প্রোভাইডারের সাথে বা অ্যাপল সাপোর্টে যোগাযোগ করে অথবা অ্যাপল রিটেল স্টোরে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে তাদের সমস্যার কথা জানাতে হবে। এরপর, মডেলটি পরীক্ষা করে দেখা হবে সেটি রিপ্লেসমেন্টের জন্য উপযোগী কিনা, যাচাই হয়ে গেলে ত্রুটি পূর্ণ এয়ারপডগুলি পাল্টে দেওয়া হবে হবে।

তবে Apple স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে এই অফারটি এয়ারপডের কেসগুলির ক্ষেত্রে প্রযোজ্য নয়, কারণ কেসে কোনো সমস্যা নেই আর তাই এটি প্রতিস্থাপন করা হবে না। এছাড়া এই বিশ্বব্যাপী প্রোগ্রামটি যে এয়ারপডস প্রো-এর স্ট্যান্ডার্ড ওয়ারেন্টি কভারেজটিও কোনোভাবেই বাড়াবে না, তাও নিশ্চিত করেছে অ্যাপল।

সঙ্গে থাকুন ➥